দৌলতদিয়ায় যানজট, ‘২ দিন ধরে আটকে আছি’

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে এক সপ্তাহ ধরে যানজট দেখা যাচ্ছে; প্রায় সব সময় থাকছে যানবাহনের দীর্ঘ সারি।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2021, 12:28 PM
Updated : 12 Oct 2021, 12:28 PM

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় অতিরিক্ত  যানবাহনের চাপ ও পাটুরিয়া ঘাট এলাকায় ড্রেজিং করায় গাড়ির জট লাগছে বলে সংশ্লিষ্টরা জানান।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মজিবুর রহমান বলেন, “পাটুরিয়া ঘাটে ড্রেজিং চলছে। এ কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি পারাপার বিঘ্নিত হচ্ছে।

“তাছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চাপ বেড়েছে। এ কারণে ঘাটে গাড়ির দীর্ঘ সারি সৃষ্টি হচ্ছে।”

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৮টি ফেরি চলাচল করছে বলে তিনি জানান।

সরেজমিনে মঙ্গলবার গিয়ে দেখা গেছে, সকাল থেকে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের পাঁচ কিলোমিটার এলাকায়  পারের অপেক্ষায়  রয়েছে বিভিন্ন বাস ও পণ্যবাহী গাড়ি। প্রতিটা যানবাহনকে দীর্ঘ সময় অপেক্ষায় থেকে ফেরিতে উঠতে হচ্ছে।এতে ভোগান্তিতে রয়েছেন চালক ও যাত্রীরা।

যশোর থেকে ছেড়ে আসা ট্রাকচালক কামাল হোসেন বলেন, “গতকাল ঘাট এলাকায় এসেছি। এখনও বসে আছি। কখন ফেরিতে উঠতে পারব জানি না।”

ইসলাম শেখ নামে আরেকজন ট্রাকচালক  বলেন, “খুবই ভোগান্তিতে আছি। সময়মত খাওয়া নাই। গোসল নাই। ঘুম নাই। দুই দিন ধরে আটকে আছি।”

তবে বাস অগ্রাধিকার ভিত্তিতে পার হওয়ায় তাদের ভোগান্তি কম।

এ কে ট্রাভেলস পরিবহনের যাত্রী রহিম বাদশা বলেন, “দুই ঘণ্টা জ্যামে আছি। যেখানে রয়েছি সেখান থেকে আরও এক ঘণ্টার বেশি সময় লাগবে ফেরিতে উঠতে। প্রচণ্ড গরমে খুবই অস্বস্তিতে রয়েছি।”