ছাগলনাইয়ায় মেয়র প্রার্থীর মনোনয়নপত্র ‘ছিনতাই ও অপহরণের’ অভিযোগ

ফেনীর ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহী এক ব্যক্তিকে ‘অপহরণ করে মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার’ অভিযোগ পাওয়া গেছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2021, 04:42 AM
Updated : 11 Oct 2021, 04:42 AM

আবদুল হালিম নামের ৩৮ বছর বয়সী ওই ব্যক্তি বলছেন, রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রাস্তায় তাকে মারধর করে মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার পর চার ঘণ্টা আটকে রাখা হয়। ফলে তিনি আর মনোয়নপত্র জমা দিতে পারেননি।  

ছাগলনাইয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. রফিক উদ্দিন জানিয়েছেন, এ ঘটনায় শিশির ও মেজবাহ উদ্দিন নামে দুইজনকে আটক করেছেন তারা।

অভিযোগকারী আবদুল হালিম ছাগলনাইয়া পৌরসভার পশ্চিম ছাগলনাইয়া গ্রামের ছিদ্দিক আহম্মদের ছেলে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি মেয়র পদে নির্বাচন করতে মনোনয়ন ফরম তুলেছিলেন।

হালিম বলেন, মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য রোববার বিকালে তিনি কয়েকজন আত্মীয়কে সঙ্গে নিয়ে উপজেলা নির্বাচনী কর্মকর্তার কার্যালয়ে যাচ্ছিলেন। এ সময় কয়েকজন যুবক তার পথ আটকায় এবং কিছু বুঝে ওঠার আগেই মারধর শুরু করে।

“আমার হাতে থাকা মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে টেনে-হিঁচড়ে একটি অটোরিকশায় তুলে অজ্ঞাতস্থানে নিয়ে আটকে রাখে। প্রায় চার ঘণ্টা পর রাত ৮টার দিকে পৌরসভার বাঁশপাড়া এলাকায় আমাকে রেখে যায় তারা।”

পরে পুলিশের সহায়তায় আবদুল হালিমকে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। তার অভিযোগ, ছাগলনাইয়া পৌরসভার বর্তমান মেয়র এবং আওয়ামী লীগের মনোনীয় প্রার্থী মোহাম্মদ মোস্তফার কর্মী-সমর্থকরা এ ঘটনা ঘটিয়েছে।

অভিযোগের বিষয়ে কথা বলতে ছাগলনাইয়া পৌর আওয়ামী লীগের সভাপতি মোস্তফাকে রাতে একাধিকবার ফোন করা হলেও বন্ধ পাওয়া যায়।

ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী বলেন, তিনি ঘটনাটি ‘শুনেছেন’। তবে বিস্তারিত জানেন না। তিনি ঘটনা সম্পর্কে খোঁজ নেবেন।

এ বিষয়ে কোনো অভিযোগ পাননি জানিয়ে এ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ছাগলনাইয়ার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, “বিকেলে আমার কার্যালয়ের সামনে হৈ চৈ শুনেছিলাম। তবে নির্বাচন কার্যালয়ে মারধার বা অপহরণের কোনো ঘটনা ঘটেনি। আমার কাছে কেউ অভিযোগও করেনি। বাইরে কোনো ঘটনা হলে সেটা আমার জানার কথা নয়।”

ছাগলনাইয়া থানার ওসি মো. শহিদুল ইসলাম জানান, মনোনয়নপত্র ছিনতাই ও অপহরণের অভিযোগ পেয়ে ছাগলনাইয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার সোহেল পারভেজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

“ওই প্রার্থীর অভিযোগের ভিত্তিতে পুলিশ দুইজনকে আটক করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সাথে জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে।”

সহকারী রিটার্নিং কর্মকর্তা জসিম উদ্দিন জানান, রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে দুই জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলরের তিনটি পদের বিপরীতে ১১ জন ও সাধারণ ওয়ার্ডে ৯টি কাউন্সিলর পদের বিপরীতে ৪৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই হবে ১১ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ১৭ অক্টোবর পর্যন্ত, প্রতীক বরাদ্দ হবে ১৮ অক্টোবর। আগামী ২ নভেম্বর এ পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ হবে।