অসাম্প্রদায়িক বাংলাদেশ করেছেন হাসিনা: তথ্য প্রতিমন্ত্রী 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত করেন বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2021, 05:30 PM
Updated : 8 Oct 2021, 05:30 PM

শুক্রবার জামালপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশের ধারক ও বাহক শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চেয়েছিলেন।

“বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সেই অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত করেছেন।”

পারিবারিক, সামাজিক, রাজনৈতিক, রাষ্ট্রীয়সহ সকল স্তর থেকে সাম্প্রদায়িকতার বিষবাষ্প নির্মূল করতে তিনি প্রতিনিয়ত চেষ্টা করছেন, বলেন মুরাদ। 

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সাহসী পদক্ষেপে সকল প্রতিবন্ধকতা কাটিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায় অধিষ্ঠিত হয়েছে বলে উল্লেখ করেন মন্ত্রী।

“বাংলাদেশ উঁচু করে কথা বলতে শিখেছে; এই দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ। এই দেশ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান। শেখ হাসিনাই বাংলাদেশের সকল অর্জনের অফুরন্ত উৎস।”

সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ধর্ম মন্ত্রণালয় থেকে প্রাপ্ত বিশেষ বরাদ্দের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন। 

তিনি বলেন, “বিএনপি ক্ষমতায় থাকাকালে সনাতন ধর্মাবলম্বীরা স্বাধীনভাবে ধর্মীয় উৎসব পালন করতে পারত না, তাদের উপর অমানবিক নির্যাতন করা হতো, মূর্তি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হতো।” 

সরিষাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জামালপুর জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, পৌর মেয়র মনির উদ্দীন প্রমুখ। 

অনুষ্ঠানে সরিষাবাড়ির ৪৩টি পূজা মণ্ডপে ১ লাখ ৫০ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়। এর আগে প্রতিমন্ত্রী উপজেলার কামরাবাদ ইউনিয়নের বীর বড়বাড়িয়া গ্রামে ঝিনাই নদীতে নৌকা বাইচ ২০২১ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।