আগামী সংসদ নির্বাচন প্রচলিত নিয়ম মেনে হবে: ওবায়দুল কাদের

দেশের প্রচলিত নিয়ম অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2021, 11:34 AM
Updated : 5 Oct 2021, 11:44 AM

তিনি বলেন, “নির্বাচন নির্বাচনের মতই হবে। দেশের প্রচলিত নিয়ম অনুযায়ী নির্বাচন হবে। বিশ্বের গণতান্ত্রিক নিয়মে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও ঠিক সেভাবে নির্বাচন হবে।”

“আগামী জাতীয় সংসদ নির্বাচন যথা সময়ে হবে ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে কে আসলো আর কে না আসল তার জন্যে নির্বাচন বসে থাকবে না।

মঙ্গলবার ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার এলাকায় গাবতলী আমিনবাজার দ্বিতীয় সেতুর নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

বিএনপির আন্দোলনের প্রসঙ্গে মন্ত্রী বলেন, “বিএনপি বাস পুড়িয়েছে, ট্রেন পুড়িয়েছে, তারা আন্দোলনের নামে ধংস তৎপরতা চালিয়েছে। তারা আন্দোলনের নামে সহিংসতা করতে চায়।”

“আন্দোলন শান্তিপূর্ণ ভাবে করার অধিকার আছে। কিন্তু আন্দোলনে জনগনের জানমালের ক্ষতি ও হুমকি সৃষ্টি করা হলে আওয়ামীলীগ জনগনকে সঙ্গে নিয়েই তা প্রতিরোধ করবে।“

যুক্তরাজ্যে টিউলিপ রেজওয়ানা সিদ্দিকির উপর হামলা ঘটনার নিন্দা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, টিউলিপ যুক্তরাজ্য পার্লামেন্টের মেম্বার। এ ঘটনায় ব্রিটিশ সরকারকে দায়িত্ব নিতে হবে। এ বিষয়ে তারা কি পদক্ষেপ গ্রহণ করেন সেটি তারা পর্যবেক্ষণ করছেন।

“তবে এটি খুবই নিন্দনীয় একটি ঘটনা।” বলেন মন্ত্রী।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাবতলী আমিনবাজার ৮ লেনে ২৩২ দশমিক ৯৪ মিটার দৈর্ঘ্য দ্বিতীয় সেতুর প্রায় ২৫ শতাংশ কাজ শেষ হয়েছে।

গত ফেব্রুয়ারি মাসে সেতুর নির্মাণ কাজ শুরু হয়। যা ২০২২ সালের ফেব্রুয়ারিতে শেষ হওয়ার কথা রয়েছে।