রাজবাড়ীর দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে পণ্য ও যাত্রীবাহী বিভিন্ন যানবাহনের দীর্ঘ সারিতে আটকে ভোগান্তিতে পড়েছেন দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের যাত্রীরা।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2021, 06:06 PM
Updated : 4 Oct 2021, 06:06 PM

সোমবার দুপুর থেকে দৌলতদিয়া ঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি সৃষ্টি হয়।

ধীরে ধীরে গাড়িগুলো পার হলেও প্রতিটি যানবাহনকে ফেরিতে উঠতে ছয় থেকে সাত ঘণ্টা করে অপেক্ষা করতে হয়। এতে যাত্রী ও চালকদের সীমাহীন ভোগান্তি পোহাতে হয়।

সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে চার কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হচ্ছে দক্ষিণ-পশ্চিমা অঞ্চল থেকে ছেড়ে আসা যানবাহন চালক ও যাত্রীদের। প্রচণ্ড গরমে ভোগান্তিতে রয়েছেন চালক ও যাত্রীরা। বিশেষ করে নারী, শিশু ও বৃদ্ধরা বেশি বিপাকে পড়েন।

হানিফ পরিবহনের যাত্রী আকলিমা বলেন, “দৌলতদিয়া ফেরিঘাট থেকে তিন কিলোমিটার দূরে রয়েছি। একটু একটু করে বাস এগোচ্ছে, কিন্তু এখানও ফেরিতে উঠতে পারি নাই। কখন উঠতে পারব সেটা জানি না।”

ইসমাইল নামের আরেক যাত্রী বলেন, “বাবাকে চিকিৎসকের কাছে নিয়ে যাচ্ছি। রাত ৮টায় চিকিৎসকের কাছে পৌঁছানোর কথা। অথচ দুপুর থেকে বসে আছি ফেরি ঘাটে। যেখানে আমার ৮টায় ঢাকায় পৌঁছানোর কথা সেখানে রাত ৯টার আগে ফেরিতে উঠতে পারব কিনা জানি না।”

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব‍্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট-বড় মিলে ২০টি ফেরি রয়েছে। এর মধ্যে আঠারোটি ফেরি চলাচল করছে। যান্ত্রিক ত্রুটির কারণে দুইটি ফেরি পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে রাখা হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক করতে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান।