তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিতর্কের সুযোগ নেই: ওবায়দুল কাদের

তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি মীমাংসিত উল্লেখ করে এটি নিয়ে আর বিতর্কের সুযোগ নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2021, 12:51 PM
Updated : 3 Oct 2021, 12:51 PM

রোববার দুপুরে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পে ক্ষতিগ্রস্তদের মাঝে পুনর্বাসন সাইটসমূহে বরাদ্দকৃত প্লটের লিজ দলিল হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “উচ্চ আদালতের রায়ে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি এখন মিউজিয়ামে। মীমাংসিত বিষয়ে নতুন করে বিতর্কের সুযোগ নেই। আমাদের দেশের গণতন্ত্র কিছুটা হলেও বিকাশ হয়েছে। এটা একটা ধীরগতির প্রক্রিয়া। রাতারাতি এর বিকাশ হওয়ার সুযোগ নেই।”

নিরপেক্ষ নির্বাচনের জন্য সার্চ কমিটির মাধ্যমে ‘নিরপেক্ষ’ নির্বাচন কমিশন গঠন করা হবে বলেও তিনি জানান।

কাদের আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচন চান। তাই কোনো বিশৃংখলা না করে সকলে নির্বাচনের প্রস্তুতি নিন।”

মন্ত্রী বলেন, আদালতের আদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ২০১১ সালেই বিদায় নিয়েছে। এটা মীমাংসিত বিষয়। উচ্চ আদালতই তত্ত্বাবধায়ক সরকারকে জাদুঘরে পাঠিয়েছে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, “আপনারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চান। কিন্তু আপনাদের নেত্রী এক সময় বলেছিলেন - পাগল আর শিশু ছাড়া নিরপেক্ষ কেউ নেই।”

পদ্মা সেতুর বাস্তবায়ন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার সোনালী ফসল পদ্মা সেতু। সেতু নির্মাণের আগে ছিল পদ্মার ভাঙনের তাণ্ডব দেখেছিলেন।

“বঙ্গবন্ধুকন্যা ঘোষণা দিয়েছিলেন - "আমি নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রমাণ করব বাঙালি চুরি করে না, বাঙালি বীরের জাতি।”

সেতু বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক  মেজর জেনারেল এস এম জাহিদ হোসেন, পদ্মা সেতুর প্রকল্প পরিচালক  মো. শফিকুল ইসলাম প্রমুখ।