বঙ্গোপসাগরে বরগুনার ১২ জেলের সন্ধান মিলেছে, নিখোঁজ ২০

বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া বরগুনার পাথরঘাটার নিখোঁজ দুই ট্রলারের মধ্যে একটি ট্রলার ও ১২ জেলের সন্ধান পাওয়া গেছে।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2021, 10:17 AM
Updated : 2 Oct 2021, 10:57 AM

বরগুনা জেলে মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, শনিবার বিকাল ৪টার দিকে ‘এফবি মায়ের দোয়া’ ট্রলারসহ ওই ১২ জেলে পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটে পৌঁছবে।

উদ্ধারকৃত জেলেরা হলেন- পাথরঘাটা উপজেলার মঠেরখাল এলাকার নুর মোহাম্মাদ মিস্ত্রির ছেলে শাহজাহান, ছত্তার মোল্লার ছেলে আব্দুর রশিদ, খালেক মিস্ত্রির ছেলে মাসুদ, আব্দুল কুদ্দুসের ছেলে আমির হোসেন, আব্দুর রহমানের ছেলে মিরাজ, নুরু মিয়ার ছেলে ছগির, তাফালবাড়ি এলাকার খলিল গোলদারের ছেলে ফারুক, আব্দুর রহমানের ছেলে আব্দুস ছত্তার, আব্দুল লতিফের ছেলে নাসির, জ্ঞানপাড়া এলাকার আব্দুল গনির ছেলে খলিল, কুদ্দুসের ছেলে আবুল কালাম ও বড় টেংরা এলাকার আবুল হাসেমের ছেলে ফুল মিয়া

লিটন মাহমুদের ‘এফবি আব্দুল্লাহ’ ট্রলারটি গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে এবং আব্দুর রহমানের ‘এফবি মায়ের দোয়া’ ট্রলারটি ২৪ সেপ্টেম্বর মৎস্য অবতরণ কেদ্র থেকে মাছ শিকারের উদ্দেশ্যে বঙ্গোপসাগরে যাত্রা করে।  এরপর মালিক ও পরিবারের সদস্যদের সঙ্গে তাদের তারা যোগাযোগবিচ্ছিন্ন হয়।

এফবি মায়ের দোয়া ট্রলারে ১২ জন এবং এফবি আবদুল্লাহ ট্রলারে ২০ জেলে ছিলেন।

গোলাম মোস্তফা বলেন, শুক্রবার রাতে এফবি মায়ের দোয়া ট্রলারের ও ১২ জেলের সন্ধান মেলে। ওই ট্রলারের এক জেলে সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে তাদের খোঁজ পাওয়া যায়।

মায়ের দোয়া ট্রলারের সকল জেলে সুস্থ রয়েছেন বলে নিশ্চিত করেন তিনি।

অপরদিকে এফবি আবদুল্লাহ নামক ট্রলারের ২০ জেলের কোনো সন্ধান এখনও মেলেনি বলে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কন্টিনজেন্ট কমান্ডার লুৎফুর রহমান জানান।