নীলফামারীর সঙ্গে চট্টগ্রামের আকাশ পথে সরাসরি যোগাযোগ

নীলফামারীর সঙ্গে চট্টগ্রামের আকাশ পথে সরাসরি যোগাযোগ শুরু হয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2021, 06:23 PM
Updated : 30 Sept 2021, 06:23 PM

বৃহস্পতিবার বেলা ৩টার দিকে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ উড্ডয়নের মধ্য দিয়ে এই যোগাযোগ শুরু হয়।

সৈয়দপুর বিমানবন্দরে ফিতা কেটে এর সূচনা করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

প্রতিমন্ত্রী বলেন, “শিল্প উন্নয়ন আর নগরায়ণে এই উদ্যোগ অবদান রাখবে। ট্যুরিজম ও এভিয়েশন শিল্পের বিকাশে বর্তমান সরকার কাজ করছে। এ জন্য বেসরকারি বিমান সংস্থাগুলোকে সব সহযোগিতা দিয়ে যাচ্ছে বর্তমান সরকার।”

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম, জেলার ডিসি মো. হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেছুর রহমান, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহান বেবি, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন মন্ত্রীর সঙ্গে ছিলেন।

কামরুল ইসলাম বলেন, সৈয়দপুর-চট্টগ্রাম রুটের উদ্বোধনী ফ্লাইটটিতে যাত্রী ছিলেন ২৪ জন। সৈয়দপুর থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন তাদের উড়োজাহাজ চলাচল করবে। রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে এবং চট্টগ্রাম থেকে একই দিন বেলা ১২টা ৩৫ মিনিটে এই উড়োজাহাজ যাত্রা করবে। সর্বনিম্ন ভাড়া ছয় হাজার ২০০ টাকা এবং রিটার্ন টিকিটের দাম ১২ হাজার ৪০০ টাকা।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ জানান, বর্তমানে সৈয়দপুর-ঢাকা রুটে বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভো এয়ারওয়েজের ১৬টি ফ্লাইট চলাচল করছে।