ইমামের বিরুদ্ধে স্ত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ

গাজীপুরে এক মসজিদের ইমামের বিরুদ্ধে স্ত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2021, 04:53 PM
Updated : 23 Sept 2021, 04:53 PM

গত শনিবার [১৮ সেপ্টেম্বর] গাজীপুরের শ্রীপুর উপজেলায় এই ঘটনা ঘটে। বুধবার রাতে এই ঘটনায় ওই গৃহবধূর বাবা শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

দগ্ধ গৃহবধূ (২১) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

দগ্ধ গৃহবধূ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের বদলাগাড়ী গ্রামের মেয়ে ও গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের মাঠেরপার গ্রামের মওলানা শরীফ মাহমুদ ফারুকীর স্ত্রী।

মওলানা শরীফ মাহমুদ ফারুকী গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের মাঠেরপাড় গ্রামের হাসানুর রহমান হাসির ছেলে ও গাজীপুরের শ্রীপুর উপজেলার বহেরারচালা ইয়াকুব আলী জামে মসজিদের ইমাম।

অভিযোগে গৃহবধূর বাবা বলেন, দেড় বছর আগে শরীফ মাহমুদ ফারুকীর সঙ্গে তার মেয়ের বিয়ে হয়। ফারুকী শ্রীপুরের বহেরারচালা ইয়াকুব আলী জামে মসজিদে ইমামতি করেন। এই সুবাদে প্রায় ৬ মাস আগে স্ত্রীকে নিয়ে নতুন বাজার বহেরারচালা আনসার রোড এলাকায় ভাড়া বাসায় ওঠেন।

অভিযোগে আরও বলা হয়, পারিবারিক কলহের কারণে গত ১৮ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে স্ত্রীর সঙ্গে ফারুকীর বাকবিতান্ডা হয়। এক পর্যায়ে ফারুকী স্ত্রীকে মারধর করে ঘরের মেঝেতে ফেলেন। পরে সাউন্ড বক্সে উচ্চস্বরে ওয়াজ বাজিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। এ সময় গৃহবধূর চিৎকার ও কান্নাকাটি শুনে আশপাশের লোকজন এসে তার গায়ের আগুন নিভিয়ে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেন এবং পরে তাকে (অভিযোগকারী) মোবাইল ফোনে বিষয়টি জানান।

তিনি আরও বলেন, বিষয়টি জানার পর ওই রাতেই তিনি গাইবান্ধা থেকে শ্রীপুরের উদ্দেশে রওনা হন। পরদিন [১৯ সেপ্টেম্বর] সকাল ৯টায় তিনি বহেরারচালা আনসার রোড এলাকায় পৌঁছেন। পরে তিনি মেয়েকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে বার্ন ইউনিটে ভর্তি করান।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের বিভাগীয় প্রধান ডা. এম এ হামিদ সাংবাদিকদের বলেন, ওই নারীর শরীরের ১০ শতাংশ আগুনে পুড়ে গেছে। চিকিৎসা চলছে। তবে সুস্থ হতে কিছুটা সময় লাগবে।

শ্রীপুর থানার ওসি ইমাম হোসেন বলেন, গত বুধবার ওই দগ্ধ গৃহবধূর বাবা থানায় একটি অভিযোগ করেছেন। তদন্ত শেষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।