কুষ্টিয়ায় হাসপাতাল কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির মামলা

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ তিন জনের বিরুদ্ধে চিকিৎসা সরঞ্জাম ক্রয়ে দুর্নীতির অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2021, 01:30 PM
Updated : 23 Sept 2021, 01:30 PM

বৃহস্পতিবার কুষ্টিয়ার বিশেষ জেলা দায়রা জজ শেখ আবু তাহেরের আদালতে দুদক প্রধান কার্যালয় ঢাকার উপসহকারী পরিচালক মো. শহিদুর রহমান মামলাটি দায়ের করেন।

আদালত এজাহারটি আমলে নিয়ে আগামী সপ্তাহে শুনানিসহ আদেশের দিন ধার্য করেছেন।

মামলার আসামিরা হলেন চুয়াডাঙ্গা শহরের হাসপাতাল রোডের বাসিন্দা প্রয়াত আহাম্মদ আলী মল্লিকের ছেলে ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. মো. আবু হাসানুজ্জামান (৬১), আশুলিয়ার নিশ্চিতপুর গ্রামের বাসিন্দা প্রয়াত মওলানা কেরামত আলীর ছেলে এবং ঢাকার মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক অ্যাসিস্ট্যান্ট রিপেয়ার অ্যান্ড ট্রেনিং ইঞ্জিনিয়ার এ এইচ এম আব্দুল কুদ্দুস (৬১) এবং ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স প্যারাগন এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী রাজশাহীর চারঘাট উপজেলার ডাকরা গ্রামের বাসিন্দা আমির হামজার ছেলে মো. জাহেদুল ইসলাম (৩২)।

এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮-২০১৯ অর্থবছরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জন্য বিভিন্ন ধরনের চিকিৎসা সরঞ্জামাদি ক্রয়ের ক্ষেত্রে সরকারি ক্রয়নীতি লংঘন করে ও পারস্পরিক যোগসাজসে ৯টি খাতের অনুকূলে সরকারের টাকা আত্মসাতের অভিযোগের প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে।

কর্মকর্তা হিসেবে নিজ ক্ষমতার অপব্যবহার করে নিজেদের পছন্দের ঠিকাদারের মাধ্যমে ৫টি বিল ভাওচার দাখিল করে বিপুল পরিমাণ রাষ্ট্রীয় অর্থ আত্মসাৎ করা হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়।

সমন্বিত জেলা দুর্নীতি দমন কমিশন সজেকা কুষ্টিয়ার কৌঁসুলি বলেন, দুদকের সব মামলাই চূড়ান্তভাবে আদালতে দাখিলের আগে খুব বিচক্ষণতার সঙ্গে তদন্তকারী কর্মকর্তারা তদন্ত করেন। শুধু যেসব ক্ষেত্রে সত্যতা আছে বলে প্রাথমিকভাবে প্রমাণিত হয় সেগুলিই মামলায় উল্লেখ করা হয়। এই মামলার ক্ষেত্রেও তাই হয়েছে।

তিন আসামির বিরুদ্ধে ১ কোটি ১০ লাখ ৩৫ হাজার ৯৭০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে বলে তিনি জানান।