গাইবান্ধায় শিশু শুভ হত্যা মামলার সব আসামি খালাস

গাইবান্ধার সুন্দরগঞ্জে শিশু সাকিবুল ইসলাম শুভ অপহরণ ও হত্যার মামলায় অভিযুক্ত ১০ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2021, 12:10 PM
Updated : 21 Sept 2021, 12:10 PM

মঙ্গলবার গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক কে এম শহীদ আহমেদ আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

খালাস প্রাপ্তরা হলেন- সুন্দরগঞ্জ উপজেলার বালাপাড়া গ্রামের আবদুল রাজ্জাক, মিল্টন খন্দকার ও লাভলু মিয়া, একই উপজেলার চাচিয়া মীরগঞ্জ  গ্রামের কবির হোসেন, হারুন মিয়া, সুমন মিয়া, রবিন হুড, নিজাম খাঁ গ্রামের মোস্তাফিজার রহমান, মৃণাল চন্দ্র ও  মীরগঞ্জ এলাকার রিপন কুমার সাহা।

মামলার বরাতে রাষ্ট্রপক্ষের আইনজীবী শাহীন গুলশান নাহার মুনমুন জানান, ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর সুন্দরগঞ্জ পৌরসভার মীরগঞ্জ বালাপাড়ার আশেক আলী মাস্টারের ছেলে সাকিবুল ইসলাম শুভকে বাড়ির উঠান থেকে অপহরণ করা হয়।

পরদিন মোবাইল ফোনে অপহরণকারীরা শুভর বাবার কাছে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনাটি সুন্দরগঞ্জ থানায় জানানো হলে দুদিন পর (১০ সেপ্টেম্বর) পুলিশ অপহরণকারী  চক্রের নয়জনকে আটক করে।

পরে তাদের দেওয়া তথ্যে ওই রাতেই উপজেলার মীরগঞ্জ গুচ্ছ গ্রামের পাশে ঈদগাঁ মাঠের দক্ষিণে একটি বিলের কচুরিপানার নিচ থেকে শুভর লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় আশেক বাদি হয়ে নয়জনের জনের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আদালতে ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিলে এ মামলার বিচারকাজ শুরু করে আদালত।