এহসান গ্রুপের চেয়ারম্যান ও ৩ ভাই রিমান্ড শেষে কারাগারে

হজার হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার পিরোজপুরের এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসান ও তার তিন ভাইকে সাত দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

পিরোজপুর  প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2021, 11:57 AM
Updated : 21 Sept 2021, 11:57 AM

মঙ্গলবার পিরোজপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম ইকবাল মাসুদের আদালতে হাজির করা হলে তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়।

ব্যবসায়ের নামে গ্রাহকের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাতের অভিযোগে গত ৯ সেপ্টেম্বর পিরোজপুর সদরের রায়েরকাঠীর হারুণ অর রশীদ নামের এক ব্যক্তি সদর থানায় রাগীব এবং তার আরও চার ভাইয়ের বিরুদ্ধে একটি মামলা করেন।

ওইদিনই ঢাকা থেকে রাগীব এবং তার আরেক ভাই আবুল বাশারকে র‌্যাব এবং পিরোজপুর থেকে রাগীবের অন্য দুই ভাই মাহমুদুল হাসান ও খায়রুল ইসলামকে সদর থানা পুলিশ গ্রেপ্তার করে। তাদের আরেক ভাই শামীম পলাতক রয়েছেন।

মামলায় বাদীর আইনজীবী এমডি নুরুল ইসলাম সরদার শাহজাহান জানান, আসামি রাগীবসহ তার তিন ভাইকে সাত দিনের রিমান্ড শেষে আদালতে আনা হয়েছিল। আগামী দিন [বুধবার] তাদের চারটি মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

জেলা ও দায়রা জজ আদালতের পিপি খান মো. আলাউদ্দিন জানান, রাগীবসহ তার তিন ভাই জামিন আবেদন করেছিলেন। আদালত তাদের জামিন আবেদন নাকচ করে তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেয়।

পিরোজপুর সদরের রায়েরকাঠীর হারুণ অর রশীদের মামলায় রাগীব, তার চার ভাই আবুল বাশার, শামীম, মাহমুদুল হাসান ও খায়রুল ইসলামের বিরুদ্ধে ৯৭ ব্যক্তির এহসানে গচ্ছিত ৯১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার ৯৩৩ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

এই মামলায় আদালত গত ১৩ সেপ্টেম্বর রাগীব এবং তার ভাইকে ৭ দিনের পুলিশ রিমান্ডের অনুমতি দেয়।

গত রোববার [১৯ সেপ্টেম্বর] তাদের বিরুদ্ধে করা পাঁচটি মামলার মধ্যে চারটি অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এবং অন্যটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তরের নির্দেশ দেয় পুলিশ হেড কোয়ার্টার্স।