সিরাজগঞ্জে ‘জনতার পিটুনিতে চার পুলিশ আহত’, আটক ২

সিরাজগঞ্জের রায়গঞ্জে জমি নিয়ে দুদলের বিরোধের মধ্যে ‘জনতার পিটুনিতে’ চার পুলিশ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে দুই জনকে আটক করেছে পুলিশ।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2021, 01:47 PM
Updated : 20 Sept 2021, 01:47 PM

সোমবার দুপুরে উপজেলার চর ব্রহ্মগাছা গ্রামে এ ঘটনা ঘটে বলে এলাকাবাসী ও পুলিশ জানিয়েছে।  

আহত পুলিশ সদস্যরা হলেন এসআই শফিকুল ইসলাম, এএসআই আল আমিন, কনস্টেবল ঝন্টু ও নারী কনস্টেবল রুবিনা।

এসআই শফিকুল ইসলাম ও এএসআই আল আমিনকে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে ওই হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মফিজুল ইসলাম জনি জানিয়েছেন।

আটক ব্যক্তিদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

চর ব্রহ্মগাছা গ্রামের চাঁন মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, একটি জমি নিয়ে গ্রামের মগর আলীর সঙ্গে দীর্ঘদিন যাবত তার বিরোধ চলে আসছে। গত বৃহস্পতিবার এ নিয়ে গ্রামে শালিস হয়েছে।

“শালিসের সিদ্বান্ত মোতাবেক আজকে (সোমবার) ঘটনাস্থলে এসে আমাদের জায়গা বুঝিয়ে দেওয়ার কথা ছিল। কিন্ত মগর আলী সেই সিদ্ধান্ত মানেননি; যে কারণে সকাল থেকে আমরা ওই জায়গায় স্থাপনা নির্মাণের কাজ করছিলাম।”

এ অবস্থায় দুপুর ১২টার দিকে মগর আলী ঘটনাস্থলে পুলিশ নিয়ে আসেন বলে জানান চাঁন মিয়া।

তিনি আরও বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থাপনা নির্মাণে বাধা দিলে কথাকাটাকাটির এক পর্যায়ে নারী-পুরুষ সবাইকে এলোপাথাড়ি মারধর শুরু করে।

“এ অবস্থায় ঘটনাস্থলে জমায়েত হওয়া বিপুল সংখ্যক বিক্ষুব্ধ লোক পুলিশকেও মারপিট করেছে।”    

এ বিষয়ে মগর আলীর কাছে মোবাইল ফোনে জানতে চাইলে ‘ঝামেলায় আছি, পরে কথা বলব’ বলে ফোন কেটে দেন।

এসআই শফিকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই বিষয়ে আমি কোনো কথা বলব না, আমাকে ফোন দিয়েছেন কেন?” এই বলে তিনিও মোবাইল ফোন কেটে দেন।

রায়গঞ্জ সার্কেলের এএসপি ইমরান রহমান বিকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রায়গঞ্জ থানার ওসি ছুটিতে আছেন, পরিদর্শক তদন্ত ও আমি জেলা সদরের পুলিশ অফিসে মিটিংয়ে ছিলাম। চর ব্রহ্মগাছা গ্রামে একটি অপ্রীতিকর ঘটনায় আমাদের কয়েকজন পুলিশ সদস্য আহত হওয়ার সংবাদ পেয়েছি। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে, তারা ফিরে আসলে বিস্তারিত জানাতে পারব।”