চার গণমাধ্যমকর্মীর বিরুদ্ধে আইসিটি মামলা সাংবাদিকের স্ত্রীর

অপহরণ, ধর্ষণ ও হত্যার হুমকিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘অশালীন’ ও ‘কুরুচিপূর্ণ’ মন্তব্যের অভিযোগে রাঙামাটিতে চার গণমাধ্যমকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এক নারী মামলা করেছেন।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2021, 06:46 PM
Updated : 19 Sept 2021, 06:46 PM

রোববার রাঙামাটি কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন দৈনিক অবজারভারের রাঙামাটি জেলা প্রতিনিধি শেখ ইমতিয়াজ কামালের স্ত্রী আর্জিয়া আলম (আঁখি)। তারা জেলা শহরের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

আসামিরা হলেন বাংলাদেশ টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি জাহেদা বেগম (৪০), এশিয়ান টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি মো. আলমগীর মানিক (৩৮) এবং আলমগীর মানিকের দুই সহযোগী মাসুদ পারভেজ নির্জন (২৪) ও শহিদুল ইসলাম হৃদয় (২৫)।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, আসামিরা প্রতারণামূলকভাবে ডিজিটাল মাধ্যমে বাদী ও তার স্বামীর আইডিতে ছদ্মবেশে আপত্তিকর, মানহানিকর কমেন্ট করে হেয়প্রতিপন্ন ও ফেইসবুক আইডি হ্যাক করার চেষ্টা করেছেন।

পরবর্তীতে আইডি হ্যাক করে বাদীর ক্ষতির উদ্দেশ্যে আইডি থেকে ব্যক্তিগত ছবি ও ভিডিও সংগ্রহ করে নেন এবং গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেলেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এছাড়া বিভিন্ন ভুয়া ফেইসবুক আইডিতে বাদীর ছবি প্রকাশ করে তাকে অতিষ্ঠ করে তোলেন বলেও অভিযোগ তার।

এরপরও আসামিরা বাদীকে এবং তার স্বামীকে মেরে লাশ গুম করে ফেলা, বাদীকে সন্ত্রাসী দিয়ে অপহরণ করে ধর্ষণেরও হুমকি দেন বলে মামলার এজাহারে বলা হয়।

এ ব্যাপারে বাদী আর্জিয়া আলম বলেন, “আমাকে (আঁখি), আমার স্বামীকে ও বাবাকে নিয়ে অনেক জঘন্য অপরাধ করে চলেছে এই সংঘবদ্ধ চক্রটি। শেষ পর্যন্ত আমাকে ও আমার স্বামীকে সন্ত্রাসী দিয়ে অপহরণ, শ্লীলতাহানির হুমকি দিয়েছে।”

রাঙামাটি কোতোয়ালি থানার ওসি মো. কবির হোসেন বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক বাদীর অভিযোগের ওপর ভিত্তি করে মামলা রুজু করা হয়েছে। আইসিটি অ্যাক্টের মামলা; তাই তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও কোতোয়ালি থানার এসআই নয়ন কুমার চক্রবর্তীর মোবাইল ফোনে একাধিবার চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।