সুনামগঞ্জে বাস ধর্মঘট স্থগিত

সুনামগঞ্জ-সিলেট বাইপাস সড়কে বাসে চাঁদাবাজি বন্ধের আশ্বাসে অনির্দিষ্টকালের পরিবহন বাস ধর্মঘট স্থগিত করেছে জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউনিয়ন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2021, 10:58 AM
Updated : 19 Sept 2021, 10:58 AM

রোববার দুপরে জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে জেলা প্রশাসন কার্যালয়ে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে সুনামগঞ্জ-সিলেট বাইপাস সড়কে বাস থেকে চাঁদা আদায়ের অভিযোগে রোববার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

এদিকে রোববার রাত থেকে আন্তঃজেলা বাস চলাচল করবে বলে সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নূরুল হক জানিয়েছেন।

তবে সিলেটের বাইপাস সড়কে আন্তঃজেলা বাস থেকে চাঁদাবাজি বন্ধ না হলে তিনদিন পরে আবারও পূর্ব ঘোষিত ধর্মঘট শুরু হবে বলে হুঁশিয়ারি জানান তিনি।

নূরুল হক বলেন, “আমরা সিলেট পরিবহন শ্রমিক ইউনিয়নের চাঁদাবাজির বিরুদ্ধে নিয়মতান্ত্রিকভাবে প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করেছিলাম। এরপর তারা আরও বেপরোয়া হয়ে চাঁদা আদায় অব্যাহতসহ আমাদের শ্রমিকদের মারধর করে। যে কারণে শ্রমিকরা আন্তঃজেলা বাস পরিবহন ধর্মঘট শুরু করেছিল।”

সুনামগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সোজাউল করিম বলেন, আন্তঃজেলা শ্রমিকরা পরিবহন ধর্মঘটের ডাক দেওবার পর আমাদের সুনামগঞ্জ জেলা প্রশাসক বিষয়টি সমাধানের অনুরোধ জানান।

“আমরা তার আহ্বানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে তিনদিনের জন্য স্থগিত করেছি। এর মধ্যে সিলেট পরিবহন শ্রমিকদের চাঁদাবাজি বন্ধ না হলে আমাদের ধর্মঘট আবারও চলবে।”

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, সুনামগঞ্জের আন্তঃজেলা পরিবহন শ্রমিক নেতাদের দাবি তিনি শুনেছেন। বিষয়টি নিয়ে প্রশাসন ও পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।