চাঁদাবাজির প্রতিবাদে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সুনামগঞ্জ-সিলেট বাইপাস সড়কে বাস থেকে চাঁদা আদায়ের অভিযোগে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ডেকেছে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2021, 06:20 AM
Updated : 19 Sept 2021, 06:50 AM

রোববার সকাল থেকে অনির্দিষ্টকালের এ পরিবহন ধর্মঘট শুরু হয় বলে সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, গত ১ সেপ্টেম্বর থেকে সুনামগঞ্জ-সিলেট বাইপাস সড়কে সুনামগঞ্জ থেকে ঢাকাগামী আন্তঃজেলা বাস থেকে সিলেট শ্রমিক ইউনিয়নের লোকজন চাঁদাবাজি করছে। তারা বাসের শ্রমিকদের মারধর করে গাড়ি প্রতি ৫০ টাকা করে জোরপূর্বক আদায় করছে।

“সিলেট পরিবহন শ্রমিক ইউনিয়নের চাঁদাবাজি বন্ধে আমরা সুনামগঞ্জের পুলিশ সুপার ও সিলেটের পুলিশকেও অবগত করেছি। কিন্তু বিচার না পাওয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছি।”

এ বিষয়ে জানতে চাইলে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মঈনুল ইসলাম বলেন, “কারা কোথায় সুনামগঞ্জ আন্তঃজেলা বাস থেকে চাঁদা তুলছে আমরা জানি না। সুনির্দিষ্টভাবে সুনামগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়ন আমাদের অবগতও করেনি।”

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, সুনামগঞ্জ শ্রমিক ইউনিয়নের নেতারা চাঁদাবাজির বিষয়টি আমাকে জানিয়েছেন। কিন্তু ঘটনাটি যেহেতু আমাদের জেলায় নয়, তাই সিলেট পুলিশকে জানতে বলেছি।