ময়মনসিংহে জমির বিরোধে হামলা, নারী পুলিশ সদস্য আহত

ময়মনসিংহের সদর উপজেলার চর ভবানীপুরে জমির বিরোধের জেরে হামলায় এক নারী পুলিশ সদস্য আহত হয়েছেন।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2021, 04:51 AM
Updated : 19 Sept 2021, 06:33 AM

উপজেলার সিরতা ইউনিয়নের চর ভবানীপুরে শনিবার বিকালে এ ঘটনা ঘটে বলে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জানান।

আহত সুমাইয়া খাতুনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ঢাকা জেলা পুলিশ সুপার কার্যালয়ের কন্ট্রোল রুমে কর্মরত রয়েছেন।

স্থানীয়দের বরাতে ওসি বলেন, চর ভবানীপুরের একখণ্ড জমি নিয়ে সুমাইয়ার ভাই আলী আকবরের সঙ্গে স্থানীয় আজিজুল হকের দ্বন্দ্ব চলছিল। এ ঘটনায় একাধিক মামলাও চলছে। শনিবার বিকালে বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মীমাংসার কথা থাকলেও আজিজুল হকরা না করে উল্টো আকবরের বাড়ির সামনে রাস্তায় গাছ ফেলে রাস্তা আটকে রাখে।

“এ নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে আজিজুল ও তার সমর্থকেরা অস্ত্র নিয়ে আকবরের পরিবারের উপর হামলা করে। এ সময় সুমাইয়া তার বাচ্চাকে নিয়ে বারান্দায় বসে ছিলেন। প্রতিপক্ষের লোকজন তার মাথায় রামদা দিয়ে কোপ দিলে তিনি সংজ্ঞানহীন হয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় সুমাইয়ার বোনও আহত হন।”

আহত সুমাইয়া বলেন, “শনিবার বিকালে সালিশ হওয়ার কথা থাকলেও আজিজুল ও তার বাড়ির লোকজন তাতে অংশ নেয়নি। উল্টো তারা আমাদের বাড়ির সামনের রাস্তা গাছ দিয়ে বন্ধ করে দেয়। রাস্তা বন্ধের কারণ জানতে চাইলে আমাদের উপর হামলা চালায়। আমার মাথায় রামদা দিয়ে কোপ দিলে আমি অজ্ঞান হয়ে পড়ি; জ্ঞান ফিরে দেখি হাসপাতালে ভর্তি।”

এ বিষয়ে আজিজুল বলেন, “ ক্রয়সূত্রে ওই জমির মালিক আমি। সেই জমি আকবর দাবি করে একটা ঝামেলা তৈরি করে চলছে দীর্ঘদিন ধরে। তারা আমাদের উপর চড়াও হলে আমরাও আত্মরক্ষার্থে পাল্টা হামলা করি।”

স্থানীয় ইউপি সদস্য শাহ আলম বাদশা বলেন, “জমি নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। অনেকবার সালিশ করেও সমাধান হয়নি।”

ওসি বলেন, সুমাইয়া খাতুন মাতৃত্বকালীন ছুটিতে গিয়ে হামলার শিকার হয়েছেন। তার শারীরিক অবস্থা গুরতর। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।