মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগ, ভোলায় হিন্দু নেতা কারাগারে

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মহানবীকে (স.) নিয়ে কটূক্তি করার অভিযোগে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ভোলা শাখার সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে’কে কারাগারে পাঠানো হয়েছে।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2021, 06:51 AM
Updated : 17 Sept 2021, 06:51 AM

ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, বৃহস্পতিবার রাতে গৌরাঙ্গ চন্দ্রকে আটকের পর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

গৌরাঙ্গ (৫০) ভোলা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাচিয়া কলোনির বাসিন্দা।

ভোলা থানার ওসি এনায়েত হোসেন বলেন, বুধবার রাত সাড়ে ৯টার দিকে গৌরাঙ্গর ফেইসবুকের ম্যাসেঞ্জার থেকে জয় রাম নামের একটি ফেইসবুক আইডির ম্যাসেঞ্জারে মহানবীকে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়। পরে ওই মন্তব্যের স্ক্রিনশট (ছবি) নিয়ে জয় রামের ফেইসবুক আইডিতে পোস্ট করা।

পরে ওই স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জেলার ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে উত্তেজনা তৈরি হয়। এর জেরে বৃহস্পতিবার রাতে গৌরাঙ্গের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায় ওই এলাকার লোকজন।

ওসি বলেন, এ ঘটনায় রাতেই গৌরাঙ্গ ভোলা সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন এবং নিজের নিরাপত্তার জন্য থানায় অবস্থান নেন।

পুলিশ সুপার বলেন, গৌরাঙ্গকে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসাবে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনাটি তদন্ত বরা হচ্ছে।