জয়পুরহাটে মিলাদের খাবারে অর্ধশত অসুস্থ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় মিলাদের খাবার খেয়ে এলাকার প্রায় অর্ধশত নারী-পুরুষ অসুস্থ হয়েছেন।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2021, 03:50 PM
Updated : 12 Sept 2021, 03:50 PM

বেলখুর গ্রামে গত শুক্রবার বিকালে তারা ওই খাবার খায়। এরপর অসুস্থ হয়ে শনিবার রাত থেকে রোবরার দুপুর পর্যন্ত ৪১ জন পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান মেহেদী স্থানীয়দের বরাত দিয়ে জানান, বেলখুর গ্রামে এক মৃত ব্যক্তির উদ্দেশ্যে শুক্রবার দুপুরে গ্রামের মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে সেখানে আমন্ত্রিত অতিথিদের পোলাও খাওয়ানো হয়।

“সেই পোলাও খেয়ে বাকিলা, পানিখুর ও বেলখুর গ্রামের অর্ধশতাধিক নারী-পুরুষের বমি, পাতলা পায়খানা ও পেট ব্যথা শুরু হয়। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

শনিবার রাত থেকে ৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে জানিয়ে তিনি বলেন, “রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। বেড না থাকায় হাসপাতালের মেঝেতেও অনেককে চিকিৎসা নিতে হচ্ছে।”

বেলখুর গ্রামের আব্দুস সামাদ মন্ডল বলেন, কিছুদিন আগে বেলখুর গ্রামের বজলুর রহমান নামে এক ব্যক্তি মারা যান। তার আত্মার মাগফেরাত কামনা উপলক্ষ্যে শুক্রবার স্থানীয় মসজিদে দোয়া মাহফিল শেষে পোলাও খানোয়ানো হয়। এরপর শুক্রবার রাত থেকে অনেক মানুষের ডায়রিয়া শুরু হয়।

পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া বেলখুর গ্রামের শাপলা বেগম (৩০), পার্শ্ববর্তী বাঁকিরা গ্রামের রেহেনা বেগমসহ অনেক রোগী জানান, ডায়েরিয়া শুরু হওয়ার পর প্রথমে তারা বাড়িতে চিকিৎসা নেন। এরপরও অবস্থার অবনতি ঘটলে তারা হাসপাতালে ভর্তি হন।