ফরিদপুরে জনতা জুটমিলে আগুন নিয়ন্ত্রণে

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় জনতা জুটমিলের আগুন সাড়ে পাঁচ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2021, 01:47 PM
Updated : 12 Sept 2021, 01:47 PM

মিল কর্তৃপক্ষ জানায়, রোববার দুপুর পৌনে ১টার দিকে সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামে এই জুটমিলে আগুন ধরে। সন্ধ্যা ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শী মিল কর্মচারী বৈদ্যুতিক শাখার সহকারী শরিফুল ইসলাম ও রডমিস্ত্রী জাকির হোসেন জানান, হঠাৎ মিলের ৩ নম্বর ইউনিটের ওপর থেকে আগুনের ধোঁয়া উঠতে দেখেন তারা। অল্প সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় মিলের ভেতর থেকে শ্রমিকরা দৌড়ে বের হয়ে যান।  

জনতা জুটমিলের জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম জানান, দুপুর ১২টা ৫১ মিনিটের দিকে মিলের ৩ নম্বর ফ্লোরে আগুন দেখে সাথে সাথেই ফায়ার সার্ভিসে ফোন দেন। ওই ফ্লোরের সংলগ্ন পাটের গুদাম থাকায় অল্প সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে।

“মেশিন গরম হয়ে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।”

তিনি আরও বলেন, মিলের ওই ইউনিটে প্রায় তিনশ শ্রমিক কাজ করছিল। আগুন লাগার পরে সবাই বেরিয়ে আসতে পেরেছে।

আগুনে আনুমানিক ৫০-৬০ হাজার মণ পাট, দামি মেশিনারিজসহ একটি ইউনিট পুড়েছে বলে জানান নজরুল।

বোয়ালমারী ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার আব্দুস সাত্তার মোল্যা বলেন, “আগুনের খবর পাওয়া মাত্র দ্রুত সেখানে দমকল বাহিনীর সদস্যদের নিয়ে ছুটে আসি। পরে আশপাশের জেলা ও উপজেলা থেকে আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সন্ধ্যার পরে আগুন নিয়ন্ত্রণে আসে।” 

অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি প্রসঙ্গে তিনি বলেন, আগুন পুরাপুরি না নেভা পর্যন্ত আগুনের সূত্রপাত এবং খয়ক্ষতি পরিমাণ সম্পর্কে বলা যাচ্ছে না। 

বোয়ালমারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে সেখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।