সকল কলঙ্কের ইতিহাস জিয়ার: তথ্য প্রতিমন্ত্রী

বিশ্বব্যাপী বাংলাদেশের যত কলঙ্কের ইতিহাস হয়েছে তার সবই জিয়াউর রহমান ও খালেদা জিয়া সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2021, 02:30 PM
Updated : 10 Sept 2021, 02:30 PM

শুক্রবার জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি খালেদা জিয়ার দুই মেয়াদের শাসনামলের সমালোচনা করেন। 

মুরাদ হাসান বলেন, “বিশ্ব পরিমণ্ডলে বাংলাদেশের সকল কলঙ্কের ইতিহাস তৈরি করেছে জিয়াউর রহমান এবং তার স্ত্রী খালেদা জিয়া। বাঙালির ভাগ্যকে নির্বাসন দিয়ে বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুনর্বাসন করেছে খুনি জিয়া ও তার দোসররা।”

তিনি বলেন, ১৯৯১ সালে বেগম খালেদা জিয়া ক্ষমতাসীন হওয়ার পর ক্ষমতার অপব্যবহার, প্রভাব খাটিয়ে এবং রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে ২০০৬ সালের মধ্যে মাত্র ১৫ বছরে জিয়া পরিবার দেশে-বিদেশে অস্বাভাবিক সম্পদের মালিক হয়ে ওঠে।

“ভাঙা সুটকেস থেকে বেরিয়ে আসে জিয়া পরিবার -- এগুলো বাঙালি জাতি ভুলে যায়নি,” বলেন মুরাদ।

প্রতিমন্ত্রী মুরাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততার শীর্ষ স্থানে অবস্থানের কথা উল্লেখ করেন।

“সততার শীর্ষ তিন-এ জননেত্রী শেখ হাসিনা আরোহিত হয়েছেন বিশ্ববাসীর কাছে। শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল। জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং এর পর স্থান হয়েছে তার। তাকে কোনো দুর্নীতি স্পর্শ করতে পারে না, তিনি সমগ্র বিশ্বের কাছে অনন্য উদাহরণ।”

জিয়াউর রহমানকে ১৯৭৫-এর ১৫ অগাস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার প্রত্যক্ষ মদদদাতা উল্লেখ করে মুরাদ বলেন, “তার নির্দেশে ঘটানো হয় ইতিহাসের এই জঘন্যতম হত্যাকাণ্ড। বিএনপি নির্যাতন, অন্যায়-অবিচার, শোষণ, প্রতিহিংসা ও ধ্বংসের রাজনীতি করে। পক্ষান্তরে আওয়ামী লীগ ন্যায় বিচার, মানুষের অধিকার আদায় এবং সুশাসন প্রতিষ্ঠায় রাজনীতি করে। এখানেই দুটি রাজনৈতিক দলের পার্থক্য।”

বিএনপির ধ্বংসাত্মক রাজনীতির কারণে জনগণ আজ পাকিস্তানের এই দালাল দলটিকে প্রত্যাখান করেছেন এবং দলটি আজ ধুলিস্যাৎ হওয়ার পথে বলে তিনি মনে করেন।

সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাতপোয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় মুরাদ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

সাতপোয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুর রউফ গফুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জয়নুল আবেদীনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন দলের উপজেলা সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, পৌর সভাপতি মিজানুর রহমান, জেলা উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক প্রমুখ।