জাপা নেতাকে নির্যাতনের অভিযোগ কাদের মির্জার বিরুদ্ধে

নোয়াখালীর বসুরহাটের মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে এক জাতীয় পাটির নেতাকে পৌর ভবনে আটকে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 04:38 PM
Updated : 9 Sept 2021, 04:38 PM

কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পাটির (জাপা) সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম স্বপনকে (৫৯) বুধবার বিকাল থেকে পাঁচ ঘণ্টা নির্যাতন করা হয় বলে তার ছেলের অভিযোগ।

স্বজনরা জানান, বুধবার রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বৃহস্পতিবার সকালে তাকে সেখান থেকে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে এক স্বজনের বাসায় নিয়ে রাখা হয়েছে।

সাইফুল ইসলাম স্বপনের ছেলে মাহমুদুল ইসলাম সাংবাদিকদের বলেন, মেয়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে তার অনুসারীরা তার বাবাকে বুধবার বিকাল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত পৌর ভবনের তৃতীয় তলার একটি কক্ষে আটকে রেখে নির্যাতন করেন।

“বাবার হাত-পা বেঁধে নির্মম নির্যাতন চলানো হয়। শরীরের এমন কোনো জায়গা নেই যেখানে কাদের মির্জা ও তার অনুসারীরা নির্যাতন করেননি।”

এই সময় কাদের মির্জা তার বাবার কাছ  থেকে শেখানো স্বীকারোক্তি আদায় এবং তা ভিডিও রেকর্ড করার চেষ্টা করেন বলেও অভিযোগ করেন মাহমুদুল ইসলাম।

তিনি আরও বলেন, খবর পেয়ে তার ছোট ভাই পৌর ভবনের সামনে গেলেও তাকে ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। পরে রাত ১১টার দিকে তারা উপজেলা জাপা সভাপতি আবদুল লতিফের কাছে তার বাবাকে হস্তান্তর করেন।

মাহমুদুল ইসলাম জানান, তার বাবাকে ঢাকা মেডিকেল ও একটি হাসপাতালে চিকিৎসা দিয়ে এক স্বজনের বাসায় নিয়ে রাখা হয়েছে। বাড়ি ফিরে তারা এই ব্যাপারে আইনের আশ্রয় নেবেন।

তবে এ ব্যাপারে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাইফুদ্দিন আনোয়ার বলেন, জাপা নেতাকে নির্যাতনের বিষয়টি তার জানা নেই। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তা খতিয়ে দেখা হবে।