গণপূর্তের প্রকৌশলীকে ঠিকাদারের পেটানোর অভিযোগ

পাবনায় গণপূর্ত বিভাগ কার্যালয়ে এক ঠিকাদারদের বিরুদ্ধে প্রকৌশলীকে মারধরের অভিযোগ উঠেছে।  

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2021, 07:36 PM
Updated : 7 Sept 2021, 04:33 AM

সোমবার দুপুরে গণপূর্ত ভবনে নির্বাহী প্রকৌশলীর কক্ষে এ ঘটনা ঘটে।

সন্ধ্যায় পাবনা সদর থানায় লিখিত অভিযোগ করেছেন উপ-সহকারী বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তার।

এই কার্যালয়েই প্রায় তিন মাস আগে অস্ত্র নিয়ে আওয়ামী লীগের একদল ঠিকাদার নেতার মহড়ায় দেওয়ার ঘটনা ঘটেছিল।

পাবনা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দেবাশীষ চন্দ্র সাহা বলেন, রোববার দুপুরে গণপূর্ত অধিদপ্তরের ঠিকাদার নূর কনসট্রাকশনের মালিক মোখলেসুর রহমান নয়ন নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমের কক্ষে আসেন উপ-সহকারী বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তারের সঙ্গে ঠিকাদারি কাজ নিয়ে কথা বলতে। ওই সময় নির্বাহী প্রকৌশলী তার কক্ষে ছিলেন না।

“আব্দুস সাত্তার ঠিকাদার নয়নকে নির্ধারিত সময়ে সঠিকভাবে কাজ শেষ করার তাগিদ দিলে তিনি উত্তেজিত হয়ে ওঠেন। এক পর্যায়ে ধাক্কা দিয়ে ফেলে কিল ঘুষি ও লাথি মারতে শুরু করেন।”

আব্দুস সাত্তারের চিৎকারে অফিসের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন বলে জানান দেবাশীষ।

দেবাশীষ চন্দ্র সাহা আরও বলেন, “আব্দুস সাত্তারের কাছ থেকে আমরা ঘটনার বিষয়ে জেনেছি। এ বিষয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ সুপারকে অবহিত করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।“

ঘটনাটি অনভিপ্রেত এবং চরম অপমানজনক মন্তব্য করে তিনি বলেন, “এ ঘটনায় আমরা নিরপত্তাহীনতায় ভুগছি। আমরা দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।”

রোববার সন্ধ্যায় ঠিকাদার নয়নের বিরুদ্ধে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ জমা দিয়েছেন প্রকৌশলী আব্দুস সাত্তার।

অভিযোগে আব্দুস সাত্তার বলেন, “নির্বাহী প্রকৌশলীর কক্ষে ঠিকাদার নয়নকে তার অসমাপ্ত কিছু কাজ নিয়মমাফিক শেষ করতে বলি। এ সময় হঠাৎ তিনি উত্তেজিত হয়ে গালাগাল শুরু করেন। আমি প্রতিবাদ জানালে মারপিট শুরু করেন। ঘটনার আকস্মিকতায় আমি স্তম্ভিত হয়ে পড়ি। নিজ অফিসে এমন অপমানিত হব কখনও কল্পনাও করিনি। আমি এ ঘটনার বিচার চাই।”

এদিকে, মোখলেসুর রহমান নয়নের সঙ্গে পাবনা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমের ঘনিষ্ঠতা রয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান। তবে আনোয়ারুল আজিম তা অস্বীকার করেছেন।

নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আব্দুস সাত্তারকে মারপিটের কথা শুনেই আমরা আইনগত ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিয়েছি। নয়নের সাথে আমার কোনো ঘনিষ্ঠতা নেই। সে গণপূর্ত বিভাগের একজন ঠিকাদার মাত্র। অসাধু সিন্ডিকেটের কথামতো কাজ না করায় আমাকে জড়িয়ে অসত্য অভিযোগ করা হচ্ছে।”

এ বিষয়ে ঠিকাদার মোখলেসুর রহমান নয়নের মোবাইল ফোনে বারবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। শহরের ছাতিয়ানি এলাকায় তার বাড়ি গিয়েও পাওয়া যায়নি।

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, “ভুক্তভগেী প্রকৌশলী থানায় অভিযোগ দিয়েছেন। পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে। গণপূর্ত বিভাগ চাইলে নিরপত্তার ব্যবস্থা করা হবে।”