জাফরুল্লাহর বয়স হয়েছে, তাই উল্টাপাল্টা বলছেন: ফখরুল

বয়স হওয়ার কারণে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী অযৌক্তিক ও উল্টপাল্টা কথা বলছেন বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2021, 01:09 PM
Updated : 6 Sept 2021, 06:17 PM

তারেক রহমানকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান করা নিয়ে জাফরুল্লার বক্তব্যের কয়েকদিন পর মির্জা ফখরুল এই কথা বললেন।     

গত বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএনপির গঠনতন্ত্র মেনে তারেক রহমানকে ওই দায়িত্ব দেওয়া হয়নি। গঠনতন্ত্রে সিনিয়র ভাইস চেয়ারম্যান বলে কোনো পদ নেই।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল বলেন, “উনার বয়স হওয়ার কারণে তিনি উল্টাপাল্টা কথা বলছেন। তিনি যেসব কথা বলেন সেগুলো যুক্তিসংগত নয়।

“জাফরুল্লাহ সাহেব যেসব কথা বলেছেন, আসলে উনার বয়স হয়ে গেছে; তিনি অত্যন্ত সম্মানিত, গুণী ও জ্ঞানী মানুষ। কিন্তু বয়স হয়ে গেলে, আরকি, মানুষ উল্টাপাল্টা কথা বলতেই পারেন।”

ফখরুল বলেন, “সুতরাং আমি ডা. জাফরুল্লাহকে অনুরোধ জানাব তিনি যেন এই সমস্ত কথা, যেগুলোর কোনো মূল্য নেই, যেগুলোর কোনো প্রয়োজন নেই। তার কথা শুনে জনগণ যেন বিভ্রান্ত না হয়। এ ধরনের কথা যেন ডা. জাফরুল্লাহ না বলেন।”

তারেক রহমানই বর্তমান বিএনপিকে সুসংগঠিত করছেন এবং পুরোদল তার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে বলে মন্তব্য করেন দলের এই মহাসচিব।  

দলের গঠনতন্ত্র অনুযায়ী তারেক রহমান দায়িত্বে আছেন জানিয়ে মির্জা ফখরুল বলেন, তারেক রহমান আগে সিনিয়র যুগ্ম মহাসচিব ছিলেন, তারপর সিনিয়র ভাইস চেয়ারম্যান ছিলেন; দলের মধ্যে থেকে তিনি ধারাবাহিকভাবে দলে আছেন।

এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপি সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনানসহ বিএনপির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।