শেরপুরের নাকুঁগাও স্থলবন্দর পরিদর্শনে নেপাল রাষ্ট্রদূত

শেরপুরের নালিতাবাড়ীর নাকুঁগাও স্থলবন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশে নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশ্র।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2021, 12:43 PM
Updated : 2 Sept 2021, 12:43 PM

বৃহস্পতিবার দুপুরে তিনি এই স্থলবন্দর পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে নানা বিষয়ে কথা বলেন।

বাংলাদেশ ও নেপালের সম্পর্ক বন্ধুর মতো উল্লেখ করে বংশীধর মিশ্র বলেন, জাতিগতভাবে দুই দেশ প্রায় একই। এই দুই দেশের মানুষের মধ্যে সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য ও মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে কাজ করছেন।

তার ধারাবাহিকতায় ভারতের শিলিগুড়ি করিডোর ব্যবহার করে সড়ক পথে নেপালের সঙ্গে সহজ যোগযোগ স্থাপনের উদ্যোগ নিয়েছেন বলে জানান।

করোনাভাইরাস মহামারীর পর তারা বাংলাদেশের সঙ্গে আরও বেশ কিছু চুক্তি সম্পাদন করতে পারবেন বলে তার বিশ্বাস।

এখানকার যোগাযোগ ব্যবস্থা ও সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করেছেন জানিয়ে তারা পরবর্তীতে চুক্তি করার লক্ষ্যে কাজ করবেন বলে জানান।

এই বন্দর দিয়ে ভুটানের সঙ্গে যোগাযোগ রয়েছে, তাই নেপালের সঙ্গেও সম্ভব বলে তিনি মনে করেন।

পরিদর্শনকালে রাষ্ট্রদূত নাকুগাঁও স্থলবন্দর ব্যবহারকারী আমদানি-রপ্তানিকারক, বন্দর কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন এবং বন্দরের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন।

তিনি বন্দরের অবকাঠামোগত সুযোগ-সুবিধা দেখে সন্তোষ প্রকাশ করেন।

দুপুরে তিনি নাকুগাঁও স্থলবন্দরে এসে পৌঁছলে স্থানীয় প্রশাসন ও বন্দর কর্তৃপক্ষ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় রাষ্ট্রদূতকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, নালিতাবাড়ী পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক এবং বন্দরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।