আওয়ামী লীগ নেতা ফারুক হত্যার আসামির কারা হেফাজতে মৃত্যু

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা হত্যা মামলার আসামি কারা হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2021, 11:39 AM
Updated : 1 Sept 2021, 11:39 AM

মঙ্গলবার রাতে ঢাকার মিডফোর্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে  টাঙ্গাইলের জেল সুপার আব্দুল্লাহ আল মামুন জানান।

মৃত আনিসুল ইসলাম রাজা (৪২) টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি ছিলেন। তিনি টাঙ্গাইল শহরের কলেজপাড়ার আমিনুল ইসলাম মোতালেবের ছেলে।

২০১৩ সালের ১৮ জানুয়ারি ফারুক আহমদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়ার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। এর তিনদিন পর নিহতের স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন।

রাজাকে ২০১৪ সালের ১৪ অগাস্ট গোয়েন্দা পুলিশ ফারুক আহমেদ হত্যা মামলায় গ্রেপ্তার করে। দুই দফা রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর তিনি এ হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন।

তার স্বীকারোক্তিতে এ হত্যার সাথে তৎকালিন সাংসদ আমানুর রহমান খান ওরফে রানা এবং তার ভাইদের সম্পৃক্ততার বিষয়টি বেরিয়ে আসে বলে জানান আব্দুল্লাহ আল মামুন।

তিনি আরও জানান, এ হত্যা মামলায় গ্রেপ্তার হওয়ার পর ২০১৪ সালের অগাস্ট থেকে টাঙ্গাইল কারাগারে ছিলেন রাজা।

অগাস্ট মাসের মাঝামাঝি রাজার পেট ফুলে যায়। প্রথমে কারাগারের চিকিৎসক এবং পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে তার চিকিৎসা করানো হয়। জেনারেল হাসপাতালের চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেয়।

গত ১৮ অগাস্ট তাকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ওই কারাগারের হেফাজতে তাকে মিডফোর্ট হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছিল বলেন তিনি।