কুমিল্লায় ট্রেন ও পিক-আপ সংঘর্ষ: তদন্ত শুরু

কুমিল্লার পদুয়ার বাজারে ট্রেনের সঙ্গে পিক-আপের সংঘর্ষের ঘটনা তদন্তে গঠিত দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কুমিল্লা  প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2021, 05:09 PM
Updated : 29 August 2021, 05:11 PM

তদন্ত টিমের চার সদস্যের মধ্যে তিনজন রোববার সকালে ঘটনাস্থল ঘুরে গেছেন।

তদন্ত দল প্রধান পূর্বাঞ্চল রেলের বিভাগীয় প্রধান স্নেহাশীষ দাসগুপ্ত ও দুই সদস্য চট্টগ্রাম বিভাগীয় রেলের ম্যানেজার (প্রকৌশল) ওয়াহিদুর রহমান ও  চট্টগ্রাম বিভাগীয় রেলের ডেপুটি ম্যানেজার জাহেদ আরেফিন পরিদর্শনে আসেন।  

এই সময় স্নেহাশীর্ষ দাসগুপ্ত বলেন, খুব শীঘ্রই ট্রেন দুর্ঘটনার কারণ উদঘাটন করে প্রতিবেদন জমা দেবেন।

তদন্ত কমিটির সদস্য জাহেদ আরেফিন বলেন, ট্রেনের চালক ও পদুয়ার বাজার রেল গেইটের লাইনম্যানসহ স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করেছেন তারা। দুর্ঘটনার কারণ কী তা খতিয়ে দেখা হচ্ছে।

শনিবার রাত ২টা ১০মিনিটে কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় রেলক্রসিংয়ে ট্রেন ও সবজিবাহী পিক-আপ ভ্যানের সংঘর্ষ হয়। এরপর থেকে সকাল সোয়া ৯টা পর্যন্ত চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ থাকে।

কুমিল্লা রেলওয়ের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, দুর্ঘটনায় মহানগর এক্সপ্রেস ট্রেনের একটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার সকাল ৯টা ১৫ মিনিটে বিজয় এক্সপ্রেস ট্রেনটি কুমিল্লা স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী বলেন, দুঘর্টনায় তিনজন সামান্য আহত হলেও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তারা বাড়ি ফিরে গেছেন।

কুমিল্লা রেলপথ বিভাগের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার বলেন, দুর্ঘটনা কবলিত ট্রেনটির মাঝের তিনটি বগি রেখে সামনের সাতটি বগি লাকসাম জংশনে এবং বাকি সাতটি কুমিল্লা রেলওয়ে স্টেশনে নেওয়া হয়।

লাকসাম জংশন ও আখাউড়া লোকোসেড থেকে দুইটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ করে বলে তিনি জানান।