কুড়িগ্রামে সাজাপ্রাপ্ত আসামি ২৭ বছর পর গ্রেপ্তার

কুড়িগ্রামে সরকারি গম চুরির মামলায় ১৬ বছরের সাজাপ্রাপ্ত এক আসামিকে ২৭ বছর পর গ্রেপ্তার করা হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2021, 12:11 PM
Updated : 29 August 2021, 12:11 PM

রোববার ভোরে ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সের পেছন থেকে তাকে গ্রেপ্তার করে বলে কুড়িগ্রাম সদর থানার ওসি খান মো. শাহরীয়ার জানিয়েছেন।

গ্রেপ্তার কাজী আজানুল হক (৬৫) কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের কাজী আনোয়ারুল হকের ছেলে। তার বিরুদ্ধে সরকারি খাদ্যগুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তা থাকাকালে গম আত্মসাতের মামলা হয়।

কুড়িগ্রাম সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায় জানান, আসামি কাজী আজানুল হক ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গি থানার লাহিড়িহাট খাদ্য গুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসিএলএসডি) দায়িত্ব পালক কালে গম আত্মসাতের অভিযোগে বালিয়াডাঙ্গি থানায় ১৯৯৪ সালের ৩১ জুলাই একটি মামলা হয়।

মামলায় ঠাকুরগাঁও ট্রাইবুনালে তার ১৬ বছরের সাজা হয়। মামলার সময়ে থেকেই বিভিন্ন জায়গায় পরিচয় গোপন করে আত্মগোপনে ছিলেন তিনি।

কুড়িগ্রামের পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরার নির্দেশনায় এবং কুড়িগ্রাম সদর সার্কেলের এএসপি উৎপল কুমার রায়ের নেতৃত্বে পরিদর্শক (তদন্ত) গোলাম মুর্তজা, এসআই কাইয়ুম, এসআই আমিনুল ইসলামসহ একদল পুলিশ তাকে তার দ্বিতীয় স্ত্রীর বাসা থেকে গ্রেপ্তার করে।

পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা জানান, ঠিকানা জটিলতার কারণে ওয়ারেন্টভুক্ত আসামি কাজী আজানুল দীর্ঘদিন পলাতক ছিলেন। রোববার তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।