আশঙ্কা নেই: পরিকল্পনা প্রতিমন্ত্রী

প্রশাসন এবং জনপ্রতিনিধিদের মধ্যে ‘সৃষ্ট বিরোধে’ উন্নয়ন কর্মকাণ্ড ব্যাহত হওয়ার আশঙ্কা দেখছেন না পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2021, 12:00 PM
Updated : 26 August 2021, 12:00 PM

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনা প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।

ড. শামসুল আলম বলেন, “দেশে প্রশাসন ও জনপ্রতিনিধি অনেক। দ্বন্দ্বটা প্রশাসন ও রাজনীতিবিদের মধ্যে তা আমি মনে করি না। দুই-একজন ব্যক্তি হয়তো জড়িত থাকতে পারে কোথাও।

“দেশের কোথাও কোথাও সরকারি প্রশাসন এবং জনপ্রতিনিধির মধ্যে সৃষ্ট যে বিরোধ দেখা যাচ্ছে তা বিচ্ছিন্ন ঘটনা। এতে উন্নয়ন কর্মকাণ্ড ব্যাহত হওয়ার সম্ভাবনা নেই। কারণ, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতারা সবাই দেশপ্রেমিক।”

তবে সম্পর্ক অবনতির জন্য কেউ দায়ী হলে তার বিরুদ্ধে আইনিভাবে গুরুত্ব দিয়ে দেখা উচিত বলেও মনে করেন প্রতিকল্পনা প্রতিমন্ত্রী।

“আইনের উর্ধ্বে কেউ নয়, তাই আইন অনুযায়ী সকলকে চলা উচিত বলে আমি মনে করি।”

গত ১৮ অগাস্ট রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে ব্যানার অপসারণকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের সরকারি বাসভবনের সামনে পুলিশের সঙ্গে মেয়র সাদিক আবদুল্লাহর সমর্থক আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

ওই ঘটনায় ‘সরকারি কাজে বাধা প্রদান এবং হত্যার উদ্দেশ্যে আঘাত ও গুলিবর্ষণের’ অভিযোগ এনে থানায় মেয়রের বিরুদ্ধে মামলা করেন ইউএনও ও পুলিশ। আবার মেয়রের সমর্থকরা আদালতে পাল্টা মামলার আবেদন করেছেন ইউএনও ও পুলিশের বিরুদ্ধে।

এ নিয়ে গত ২০ অগাস্ট বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন কড়া ভাষায় এক বিবৃতি দেয়। অবশ্য পরে ওই বিবৃতির সঙ্গে সচিবসহ প্রশাসনের কর্মকর্তারা ‘একমত  নন’ বলে জানিয়েছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষের ওই আলোচনা সভায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশাসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।