ইবিতে স্নাতকোত্তর পরীক্ষা হলো অনলাইনে

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতকোত্তর দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে অনলাইনে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2021, 12:58 PM
Updated : 25 August 2021, 12:58 PM

বুধবার সকাল ১০টায় শুরু হয়ে ৩ ঘণ্টা চলা এই পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. মিন্নাত আলী জানান, বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা ও বিধি মেনে এই পরীক্ষা সম্পন্ন হলো। ২৫ জন শিক্ষার্থী ভার্চুয়াল প্লাটফরমে এই পরীক্ষায় অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সিনিয়র ডেপুটি রেজিস্ট্রার ড. আমানুর রহমান বলেন, অনলাইন লিখিত পরীক্ষা শেষে বেলা ৩টা থেকে একই পদ্ধতিতে মৌখিক পরীক্ষাও অনুষ্ঠিত হয়েছে।

অনলাইন পরীক্ষায় অংশগ্রহণ করে আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

করোনাভাইরাস মহামারীতে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়। বন্ধের মধ্যেও অনলাইনে একাডেমিক কার্যক্রম চালানো হয়। অনেক বিভাগ অনলাইনে ক্লাস নিলেও পরীক্ষা নিতে পারেনি। এ বিষয়ে যথেষ্ট নীতিমালা না থাকায় পরীক্ষার উদ্যোগ নেওয়া যায়নি।

পরীক্ষা দেওয়ার পর শিক্ষার্থী চয়ন আলী বলেন, তিনি নরসিংদী থেকে পরীক্ষায় অংশ নিয়েছেন। অনেক ভীতি প্রথম দিকে কাজ করলেও শেষ পর্যন্ত কোনো সমস্যা হয়নি।

পরীক্ষা কমিটির সদস্য ড. আবু হেনা মোস্তফা জামাল হ্যাপী বলেন, তারা শিক্ষার্থীদের সেভাবে প্রস্তুত করে নিয়েই পরীক্ষা গ্রহণের উদ্যোগ নিয়েছেন। কোনো সমস্যা হয়নি।

উপাচার্য শেখ আব্দুস সালাম পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ধন্যবাদ জানিয়েছেন ওই বিভাগকে।