নীলফামারীতে ট্রেনের সঙ্গে সংঘর্ষে ট্রাক শ্রমিক নিহত

নীলফামারীতে ট্রেনের সঙ্গে সংঘর্ষে এক ট্রাক শ্রমিক নিহত হয়েছেন; এ ঘটনায় আট ঘণ্টা বন্ধ থাকার পর আবার চিলাহাটির সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ শুরু হয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2021, 10:02 AM
Updated : 24 August 2021, 10:02 AM

ডোমার ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ এ টি এম মোস্তফা জানান, মঙ্গলবার সকাল ৭টার দিকে ডোমার উপজেলার চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে পাঁচ কিলোমিটার দূরে কাজীরহাট রেলঘুণ্টিতে এই দুর্ঘটনা ঘটে।

নিহত শাকিলের (২২) বাড়ি নওগাঁ সদর উপজেলায়।

দুর্ঘটনায় ট্রাকচালক ও ট্রাকের এক আরোহী আহত হয়েছেন জানিয়ে ফায়ার সার্ভিস কর্মকর্তা এ টি এম মোস্তফা বলেন, আহতদের ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে আট ঘণ্টা বন্ধ থাকার পর আবার চিলাহাটির সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ শুরু হয়েছে।

চিলাহাটি রেলওয়ে স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম বলেন, সকাল ৬টা ৫০ মিনিটে চিলাহাটি স্টেশন থেকে ছেড়ে যায় খুলনাগামী রকেট মেইল। ট্রেনটি অরক্ষিত একটি রেল ক্রসিংয়ে ট্রাকের সঙ্গে দুর্ঘটনায় পড়ে।

“দুর্ঘটনায় ট্রাকের এক্সেলসহ দুটি চাকা  ট্রেনের ইঞ্জিনের নিচে আটকে যাওয়ায় ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে সকাল ৭টা থেকে চিলাহাটির সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে পার্বতীপুর থেকে রিলিফ ট্রেন এসে বেলা সাড়ে ১২টার দিকে উদ্ধার কাজ শুরু করে। উদ্ধার কাজ শেষে বেলা ৩টা ১৯ মিনিটে আবার ট্রেন চলাচল শুরু হয়।”

ট্রেনের ইঞ্জিনের সামনের অংশ কিছুটা ক্ষতিগ্রস্ত হলেও কোননো যাত্রীর ক্ষতি হয়নি বলে তিনি জানান।

দুর্ঘটনার কারণে খুলনাগামী রূপসা এক্সপ্রেস চিলাহাটি স্টেশনে এবং রাজশাহী থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী তিতুমীর নীলফামারী স্টেশনে আটকা পড়ে বলে জানান নীলফামারী স্টেশন মাস্টার ওবায়দুর রহমান রতন।

সৈয়দপুর রেলওয়ে থানার পরিদর্শক মো. আব্দুর রহমান বিশ্বাস বলেন, নিহত শ্রমিকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ট্রাকচালক হাসান মাহমুদের বিরুদ্ধে রেলওয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।