কোভিড: রাজশাহী মেডিকেলে আরও ৫ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনাভাইরাসে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2021, 04:01 AM
Updated : 23 August 2021, 04:01 AM

এছাড়া কোভিড উপসর্গ নিয়ে চারজন এবং কোভিড পরবর্তী শারীরিক জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।

রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে এদের মৃত্যু হয়। যাদের মধ্যে ছয়জন আইসিইউতে মারা যান বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, মারা যাওয়া ১০ জনের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁর একজন, পাবনার তিনজন ও চুয়াডাঙ্গার একজন।

এদের মধ্যে ছয়জন পুরুষ ও চারজন নারী। যাদের মধ্যে পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৮ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৯ জন। সোমবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ২৩৮ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীদের মধ্যে ১১৬ জনের করোনা পজিটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৮ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও কোভিড পরবর্তী শারীরিক জটিলতা নিয়ে চিকিৎসাধীন আছেন ৩৪ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, রাজশাহীতে আরও কমেছে করোনা সংক্রমণের হার। রোববার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। আগের দিনের চেয়ে ১ দশমিক শূন্য ৩ শতাংশ কমে সংক্রমণের হার ১৮ দশমিক ১৬ শতাংশ। যা শনিবার ছিল ১৯ দশমিক ১৯ শতাংশ।