বরিশালে এবার ইউএনও, ওসির বিরুদ্ধে অভিযোগ

বরিশালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এবার সদর ইউএনও ও কোতোয়ালি থানার ওসিসহ আরও কয়েকজনের বিরুদ্ধে দুটি অভিযোগ হয়েছে আদালতে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2021, 11:42 AM
Updated : 22 August 2021, 11:42 AM

রোববার বরিশালের অতিরিক্ত মহানগর হাকিম মাসুম বিল্লাহর আদালতে এই দুই অভিযোগ করেন বরিশাল সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার এবং সিটি করপোরেশনের প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন।

আদালত অভিযোগ দুটি আমলে নিয়ে আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছে পিবিআইকে।

আদালতের নাজির কামরুল ইসলাম সাংবাদিকদের জানান, রফিকুল ইসলাম খোকনের অভিযোগে সদর ইউএনও মুনিবুর রহমান, কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম ও এসআই শাহজালাল মল্লিককে আসামি করা হয়েছে।

“অভিযোগে পাঁচ আনসার সদস্যকেও আসামি করা হলেও তাদের নাম উল্লেখ করা হয়নি। এছাড়া অজ্ঞাতনামা আরও ৪০ জনকেও আসামি করা হয়।”

তিনি আরও জানান, বাবুল হালদারের অভিযোগে ইউএনও মুনিবুর রহমানসহ পাঁচ আনসার সদস্যকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ৪০ জনকে আসামি করা হয়।

এই দুই অভিযোগে বলা হয়, সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাসসহ নগরীর পরিচ্ছন্নতাকর্মীরা গত ১৮ অগাস্ট সিঅ্যান্ডবি সড়কে উপজেলা পরিষদ কম্পাউন্ডে বিভিন্ন ব্যানার-ফেস্টুন অপসারণ করতে যান। ওই সময় ইউএনওর নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা বাধা দেন ও তাদের লাঞ্ছিত করেন।

অভিযোগে আরও বলা হয়, এক পর্যায়ে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সেখানে গেলে ইউএনও এবং আনসার সদস্যরা মেয়রকে হত্যার উদ্দেশ্যে গুলি ছোড়েন।

সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা মানববর্ম তৈরি করে মেয়র সাদিক আবদুল্লাহকে রক্ষা করেন; এতে বেশ কয়েকজন কর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এর আগে বৃহস্পতিবার ইউএনও ও কোতোয়ালি থানার ওসি পৃথক দুটি মামলা করেন কোতোয়ালি থানায়, যেখানে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে প্রধান আসামি করা হয়। 

একটি মামলার বাদী ইউএনও মুনিবুর রহমান ও অপর মামলার বাদী এসআই শাহজালাল মল্লিক।