রংপুরে ট্রাকভরতি ‘মেয়াদোত্তীর্ণ’ আটা জব্দ, গ্রেপ্তার ২

রংপুরে ভেজালবিরোধী অভিযানে এক ট্রাকবোঝাই ১৩ হাজার ৪৮০ কেজি আটা আটক করা হয়েছে, যেগুলো ‘মেয়াদোত্তীর্ণ’ বলছে পুলিশ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2021, 10:51 AM
Updated : 22 August 2021, 10:51 AM

শনিবার রাতে রংপুর নগরীর পার্বতীপুর এলাকায় এই অভিযানে দুই যুবককে গ্রেপ্তারও করা হয় বলে পুলিশ জানিয়েছে।

গ্রেপ্তাররা হলেন পার্বতীপুর মেহগনি গাছবাগান এলাকার প্রয়াত আনছার আলীর ছেলে রাশেদ মিয়া (৩৪) ও ভগিবালাপাড়ার প্রয়াত আব্দুল হামিদের ছেলে জিয়াউর রহমান (৩২)।

রোববার দুপুরে রংপুর নগরের সেন্ট্রাল রোডে গোয়েন্দা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের উপ-কমিশনার (গোয়েন্দা) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে মহানগর পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার (ডিবি) ফারুক আহমেদের নেতৃত্বে একটি দল পার্বতীপুর এলাকায় অভিযান চালায়। এ সময় পার্বতীপুর বউবাজার সংলগ্ন মেহগনি গাছবাগান থেকে আটার বস্তা বোঝাই একটি ট্রাক আটক করা হয়।

তিনি আরও জানান, ট্রাকটি তল্লাশি করে ১৩ হাজার ৪৮০ কেজি আটা জব্দ করা হয়, যার আনুমানিক মূল্য ৫ লাখ পঞ্চাশ হাজার টাকা।

রংপুর মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) ফারুক হোসেন বলেন, কাগজপত্র যাচাই-বাছাই করে নির্দিষ্ট কর্তৃপক্ষের অনুমোদনহীন ও ট্রেড লাইসেন্স জালিয়াতি করে আটার বস্তায় অন্য নাম ব্যবহার করা হয়েছে।

“মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ এই আটার ট্রাকটি রংপুর থেকে অন্যত্র পাঠানো হচ্ছিল। আটাগুলো পুনরায় নতুন প্যাকেটে ভরে নওগাঁসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাতকরণসহ হোটেল ও রেস্তোরাঁয় সরবরাহের পরিকল্পনা ছিল প্রতারক চক্রটির।”

রংপুরের স্যানেটারি ও নিরাপদ খাদ্য ইন্সপেক্টর বাদী হয়ে নিরাপদ খাদ্য আইনে ওই দুজনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করেছেন।