ঠাকুরগাঁওয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর ‘দখল’, ইউপি সদস্য আটক

ঠাকুরগাঁও সদরে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর ‘দখল করে অন্যকে দেওয়ার’ অভিযোগে এক নারী ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2021, 10:20 AM
Updated : 22 August 2021, 10:20 AM

ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্দেশে রোববার দুপুরে চিলারং ইউনিয়নের আলাদিহাটের ধনিবস্তি গুচ্ছগ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটক রুবি আক্তার (৩২) চিলারং ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য এবং তিনি ওই ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি।

সদরের চিলারং ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পের ঘর রয়েছে ২১৭টি। এর মধ্যে আলাদি হাট ধনিবস্তি গুচ্ছগ্রাম এলাকায় রয়েছে ৫৬টি। বরাদ্দ পাওয়া পরিবারগুলো এসব ঘরে বসবাস করছে।

চিলারং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আইয়ুব আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আলাদি হাটের ধনিবস্তি গুচ্ছগ্রামের ঘরের তালিকায় আঞ্জু আক্তার, লাইলি বেগম ও জুলেখা বেগমের নাম আসে। সেই অনুযায়ী সাব-রেজিস্ট্রার অফিসে ঘরগুলো তাদেরকে রেজিস্ট্রি করে দেওয়া হয়।

“কিন্তু শনিবার (২১ অগাস্ট) দুপুরে ওই ঘর থেকে আঞ্জু আক্তার, লাইলি বেগম ও জুলেখা বেগমকে মারপিট করে বের করে দেন আমার ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য রুবি আক্তার। এরপর ওই ঘরে তার পরিচিত মানুষদের ঢুকিয়ে দেন রুবি।”

ঠাকুরগাঁও সদরের চিলারং ইউনিয়ন পরিষদের নারী সদস্য ও ইউনিয়ন মহিলা আওয়ামী লীগ সভাপতি রুবি আক্তার

বিষয়টি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয় বলে তিনি জানান।

এদিকে, শনিবার বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এই বিষয়ে লিখিত অভিযোগ দেন আঞ্জু আক্তার, লাইলি বেগম ও জুলেখা বেগম।

আঞ্জু আখতার বলেন, “রুবি আক্তার লোকজন নিয়ে এসে আমাকে ও আমার স্বামীকে মারপিট করে। সে আমাদের ঘর থেকে বের করে দিয়ে রাহিলা বেগম নামে তার পরিচিত মানুষকে ঢুকিয়ে দেয়। আমিসহ আরও দুইজনের সাথে ঠিক একই কাজ করেছে।”

সদর ইউএনও আব্দুল্লাহ আল মামুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আশ্রয়ণ প্রকল্পের ঘর পাওয়া তিনজন ভুক্তভোগীর লিখিত অভিযোগ পাওয়ার পর রোববার দুপুরে পুলিশকে সঙ্গে নিয়ে আলাদিহাটের গুচ্ছগ্রামে যান। এরপর ওই গুচ্ছগ্রাম থেকে নারী ইউপি সদস্য রুবি আক্তারকে আটক করা হয়।

নারী ইউপি সদস্যকে আটকের ব্যাপারে ইউএনও বলেন, তার বিরুদ্ধে আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ পাওয়া আঞ্জু আক্তার, লাইলি বেগম ও জুলেখা বেগমকে মারপিট, ঘরে তালা দেওয়া, ঘর থেকে তাদের বের করে দেওয়া এবং ওই ঘরে পরিচিত মানুষদের ঢুকিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া যায়।

“এজন্য তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

এই ঘটনায় নারী ইউপি সদস্য রুবি আক্তারের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানান।