মাদারীপুরে মিথ্যা মামলা: বাদী কারাগারে, জামিন আসামির

মাদারীপুরে প্রতিপক্ষকে ঘায়েলে মিথ্যা মামলা করার দায়ে বাদীকে কারাগারে পাঠিয়ে আসামিদের জামিন দিয়েছে আদালত।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2021, 01:24 PM
Updated : 19 August 2021, 01:24 PM

বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচরক নিতাই চন্দ্র সাহা এ আদেশ দেন বলে জানিয়েছেন পাবলিক প্রসিকিউটর সিদ্দিকুর রহমান।

পিপি সিদ্দিকুর বলেন, “বাদী আদালতে মিথ্যা মামলার স্বীকারোক্তি দেওয়ায় সিনিয়র জেলা ও দায়রা জজ নিতাই চন্দ্র সাহা মামলার বাদী শাহ আলমকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

“এখন মামলার বাদী শাহ আলমের বিরুদ্ধে দণ্ডবিধি ২১১ ধারায় মামলা করা হবে।”

শাহ আলম শেখ মাদারীপুরের শিবচর উপজেলার উত্তর বাঁশকান্দি গ্রামের বাসিন্দা।

মানব পাচার প্রতিরোধ দমন আইনে করা তার মামলায় জামিনপ্রাপ্তরা হলেন, দেলোয়ার মুন্সি (৫৫), মজিবর মুন্সি (৪৮) এবং মজিবর মুন্সির ছেলে পলাশ মুন্সি (২৬)। তারাও উত্তর বাঁশকান্দি গ্রামের বাসিন্দা।

স্থানীয় ও মামলা বিবরণ সূত্রে জানা গেছে, শাহ আলম শেখের সাথে দেলোয়ার মুন্সীসহ অনেকের জমি নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে উভয়পক্ষ আদালতে একাধিক মামলা করে।

জমির মামলা চলমান থাকা অবস্থায় বিরোধীদের ঘায়েল করতে শাহ আলম শেখ ১৩ লাখ টাকার দিয়ে আসামিদের মাধ্যমে তার শ্যালক ইসমাইলকে ইতালিতে পাঠানোসহ মানবপাচারের অভিযোগে ছয় জনকে আসামি করে গত ৩ জুন মাদারীপুর আদালতে মামলা করেন।

গত ৯ অগাস্ট এ মামলার আসামি দেলোয়ার মুন্সী, মজিবর মুন্সী এবং পলাশ মুন্সীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

তবে এই আসামিরা গ্রেপ্তারের দিনই স্থানীয়ভাবে সালিশে বিষয়টি মীমাংসা হয়ে যায়। তবে একাধিকবার আদালতে আবেদন করেও জামিন পাচ্ছিলেন না আসামিরা।

বৃহস্পতিবার আবার জামিন আবেদন করেন আসামি পক্ষের আইনজীবী। আবেদনের সাথে ওই মীমাংসার কাগজপত্রও আদালতে জমা দেওয়া হয়।

জামিন শুনানির সময় মামলার বাদী শাহ আলম শেখ এবং তার শ্যালক ইসমাইল আদালতে উপস্থিত ছিলেন। জবানবন্দি গ্রহণকালে বাদী শাহ আলম এক পর্যায়ে মিথ্যা মামলা করার কথা স্বীকার করেন।

এ স্বীকারোক্তির ভিত্তিতে আদালতের বিচারক মামলার বাদীকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সাথে এ মামলায় কারাগারে থাকা তিন আসামিকে জামিন দেন।