সিলেটের বিএনপি নেতা জামানের পদত্যাগ

সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি গঠনে ‘মতামতকে উপেক্ষা’ করায় কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক শামসুজ্জামান জামান বিএনপি থেকে পদত্যাগ করেছেন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2021, 05:29 PM
Updated : 18 August 2021, 05:29 PM

বুধবার রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর লিখিত এক চিঠিতে তিনি পদত্যাগ করেন।

পরে ‍মিরাবাজার এলাকায় এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান শামসুজ্জামান।

জামান বিভিন্ন সময়ে সিলেট জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এবং স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

সিলেটের ছাত্ররাজনীতির এক সময়ের দাপুটে এই নেতা নিজের পদত্যাগে উল্লেখ করেন, ১৯৮৫ সাল থেকে ছাত্ররাজনীতির মাধ্যমে তিনি বিএনপিতে যুক্ত হন। বিএনপির দুর্দিনে এই দলকে প্রতিষ্ঠা করতে জীবনের সোনালী সময় সাধ্যমমো সময় ও অর্থ ব্যয় করেছেন। সীমাহীন প্রতিকূলতার মাঝে দলকে প্রতিষ্ঠা করতে কাজ করেছেন।

“আমি কখনোই হালুয়া রুটির ভাগীদার হয়নি; কিংবা অনৈতিক সুবিধা গ্রহণ করিনি।”

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, “অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় হলো মঙ্গলবার [১৭ অগাস্ট] সিলেট জেলা ও মহানগর সেচ্ছাসেবক দলের কমিটি ঘোষিত হয়েছে। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সেচ্ছাসেবক সম্পাদক হওয়া সত্ত্বেও আমার জেলা ও মহানগর কমিটি ঘোষিত হল আমার মতামত ও পরামর্শ উপেক্ষা করে।”

পদত্যাগপত্র পাঠানোর পর সংবাদ সম্মেলনে জামান বলেন, তার `মতামত ও পরামর্শ উপেক্ষা’ করে সদ্য ঘোষিত সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন দেওয়ায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

নগরীর মিরাবাজারের একটি অফিসে প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সহ ক্ষুদ্র ও ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য নাজিম উদ্দিন লস্কর, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মওদুদুল হক, আব্দুর রকিব তুহিন, প্রভাষক রায়হান উদ্দিন, ফয়েজ আহমদ দৌলত প্রমুখ।