বাগেরহাটে নারকেল গাছে উঠে মৃত্যু, লাশ উদ্ধার করল ফায়ার সার্ভিস

বাগেরহাটের মোল্লাহাটে ৬০ ফুট উঁচু গাছে নারকেল পাড়তে গাছে উঠার পর এক ব্যক্তির মৃত্যু হয়েছে। পরে তার লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2021, 10:47 AM
Updated : 18 August 2021, 10:47 AM

বাগেরহাট ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা শাহজাহান সিরাজ বলেন, মঙ্গলবার রাতে মোল্লাহাট উপজেলার শাসন গ্রামের দক্ষিণপাড়ার নিজ বাড়ির নারকেল গাছ থেকে পাঁচ ঘণ্টা চেষ্টার পর

নিজার লস্করের (৫২) লাশ তারা উদ্ধার করেন।

নিজার মোল্লাহাট উপজেলার শাসন গ্রামের লায়েক লস্করের ছেলে।

স্থানীয় শাহীন শেখ বলেন, মঙ্গলবার দুপুরে নিজার তার নিজের বাড়ির বাগানের নারকেল গাছে নারকেল পাড়তে ওঠেন। বিশ মিনিট পার হয়ে যাওয়ার পর নিজার বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন বাগানে তাকে খুঁজতে যায়। এ সময় তারা নিজারকে নারকেল গাছের উপরের ডগায় বসে থাকতে দেখেন।

“কিন্তু অনেক ডাকাডাকির পরেও নিজারের সাড়াশব্দ না পেয়ে প্রতিবেশীদের জানালে তাদের একজন গাছে উঠেন। পরে গাছে উঠে নিজারকে ডাকাডাকি করলেও তিনি কোন সাড়া দেননি। স্থানীয়রা ৬০ ফুট উঁচু ওই গাছ থেকে নিজারকে নামাতে না পেরে ফায়ার সার্ভিসে ফোন করে খবর দেয়।”

ফায়ার সার্ভিস কর্মকর্তা শাহজাহান বলেন, বিকাল ৫টার দিকে শাসন গ্রামের পঞ্চাশোর্ধ এক ব্যক্তি নারকেল গাছে উঠে আর নামতে পারছেন না খবর পেয়ে দুটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে যান।

“পরে নিজারের লাশ রশি দিয়ে বেঁধে নিচে নামানোর পর তা স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়।”

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, মঙ্গলবার রাতে নিজারকে মৃত হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আসার বেশ কয়েক ঘন্টা আগেই তার মৃত্যু হয়েছিল।

গাছে ওঠার পর হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা এ চিকিৎসকের।