মাগুরায় পুলিশের সাড়ে ১০ কোটি টাকা ‘আত্মসাতের অভিযোগ

সরকারি সাড়ে ১০ কোটি আত্মসাতের অভিযোগে জেলার হিসাব রক্ষণ, ব্যাংক এবং পুলিশের আট কর্মকর্তার ব্যাংক হিসাব অবরুদ্ধ রাখার আদেশ দিয়েছে মাগুরার এক আদালত।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2021, 01:58 PM
Updated : 17 August 2021, 01:58 PM

মঙ্গলবার মাগুরার সিনিয়র স্পেশাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ কামরুল হাসান এ আদেশ দেন বলে পিপি কাজী এস্কেন্দোর আজম বাবলু জানিয়েছেন।

সোমাবর বিকালে দুদক যশোরের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল মাগুরার সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি করেন। সেখানে মাগুরার হিসাব রক্ষণ, ব্যাংক ও পুলিশ বিভাগের ২৫ কর্মকর্তা-কর্মচারী এবং দুই ব্যক্তিকে আসামি করেন।

আসামিদের মধ্যে মাগুরা জেলার সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা সাইফুল ইসলাম, পুলিশের উপপরিদর্শক হাসিনা খাতুন, পুলিশের দুই সহকারী উপ-পরিদর্শক শাহ আলম, আতিয়ার রহমান, চার পুলিশ সদস্য গাজী মশিউর রহমান, তাসলিমা খাতুন, হালিমা খাতুন এবং ফিরোজ হোসেনের হিসাব অবরুদ্ধের আদেশ দেওয়া হয়।

পিপি এস্কেন্দোর আজম জানান, গত ২০১৭-১৮ অর্থ বছরে পুলিশের সাধারণ তহবিল (জিপিএফ) ও নিরাপত্তা তহবিলের হিসাব থেকে জালিয়াতির মাধ্যমে ১০ কোটি ৪৪ লাখ ১ হাজার ৩৪৮ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করে দুদক।

মামলায় তাদের বিরুদ্ধে পরস্পরে যোগসাজসে দুর্নীতির ও জালিয়াতির মাধ্যমে মাগুরা পুলিশের সাধারণ তহবিল (জিপিএফ) এবং নিরাপত্তা তহবিলের হিসাব থেকে এ অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।