রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ

জামালপুরের সরিষাবাড়ীতে দীর্ঘদিনেও ভাঙা রাস্তা সংস্কার না হওয়ায় ধানের চারা রোপন করে প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2021, 04:25 PM
Updated : 15 August 2021, 04:25 PM

রোববার বিকালে সরিষাবাড়ী পৌরসভার বলারদিয়ার গ্রামের হিসু মণ্ডলবাড়ি মসজিদ থেকে বালিয়া ব্রিজ রোডের দুলালের দোকান পর্যন্ত রাস্তায় ধানের চারা রোপন করেন এলাকাবাসী।

তাদের মধ্যে বলারদিয়ার গ্রামের আশরাফ আলী ও ফারুক হোসেনসহ স্থানীয় অনেকেই অভিযোগ করেন, সরিষাবাড়ী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের প্রায় এক কিলোমিটার কাঁচা রাস্তাটি একযুগ ধরে অবহেলিত পড়ে আছে। রাস্তাটি পাকাকরণ বা ইট বিছানো তো দূরের কথা ন্যূনতম সংস্কারও করা হয় না। অথচ প্রতিদিন এখান দিয়ে শত শত মানুষ চলাচল করে।

তাই কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য হয়ে তারা এ রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ করেন বলে জানান।

স্থানীয় নিশাত ইসলাম, ইব্রাহিম শেখ ও উর্মি বেগম বলেন, রাস্তাটি খালের পাড়ে হওয়ায় প্রায়ই ভেঙে মানুষের বাড়ির আঙিনা পর্যন্ত চলে আসে। এলাকার লোকজন স্বউদ্যোগে মাঝেমধ্যে মাটি ভরাট করে চলাচল করে থাকে। ভাঙাচোরার জন্য রোগী ও বয়স্ক মানুষদের চলাচলে কষ্ট হয়, কিন্তু রিকশা-ভ্যান যেতে রাজি হয় না।

এলাকাবাসীর দাবি, পৌরসভা  নির্বাচনের আগে প্রার্থীরা এ রাস্তা পাকাকরণের আশ্বাস দিলেও পরে জনপ্রতিনিধিরা কথা রাখেন না। ভাঙা রাস্তাটির বিপরীত পার্শ্বেই খালের ধারে সাবেক মেয়র রুকুনুজ্জামান রোকন মিনিপার্ক নির্মাণ করে যান, অথচ এ রাস্তার দিকে কোনো দৃষ্টি দেওয়া হয়নি।

স্থানীয়রা নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরের কাছে ভাঙা রাস্তাটি দ্রুত পাকাকরণের দাবি জানান।

এ ব্যাপারে সরিষাবাড়ী পৌরসভার বর্তমান মেয়র মো. মনির উদ্দিন বলেন, “পৌরসভায় আমি নতুন দায়িত্ব নিয়েছি, কিন্তু ৩ নম্বর ওয়ার্ডে রাস্তার সমস্যাগুলো দীর্ঘদিনের। ইতোমধ্যেই বলারদিয়ার এলাকায় কয়েকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে ওই ভাঙা রাস্তাটুকুও সংস্কারে উদ্যোগ নেয়া হবে।”