যারা স্বাধীন বাংলাদেশ চায়নি তারাই জাতির পিতাকে হত্যা করেছে: তথ্য প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডকে স্বাধীনতা বিরোধী শক্তির কাজ বলেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2021, 12:00 PM
Updated : 15 August 2021, 12:00 PM

রোববার জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের সূচনা হতো না। যারা স্বাধীন বাংলাদেশ চায়নি তারাই জাতির পিতাকে হত্যা করেছে।

“বাঙালির ভাগ্য পরিবর্তন ও দেশের উন্নয়নে সবসময় জীবন যৌবন দিয়ে চেষ্টা করে গেছেন, তার স্বপ্ন, আদর্শ বুকে ধারণ করে তা বাস্তবায়ন করে মানুষের মুখে হাসি ফোটাতে সকল বাধা উপেক্ষা করে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”

তিনি আবারও বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ড, প্রধান কুশীলব হিসেবে জিয়াউর রহমানের মরণোত্তর বিচারের দাবি জানিয়েছেন।

সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে এ আলোচনা সভায় জিয়াউর রহমানকে হত্যার প্রসঙ্গ নিয়েও কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, জিয়াউর রহমান হত্যার বিচার চায় না বেগম খালেদা জিয়া। স্ত্রী হয়ে স্বামীর হত্যার বিচার না চাওয়ার রহস্য উন্মোচিত হতে পারে তাই তিনি চুপ রয়েছেন।

“আসলে জিয়াউর রহমান হত্যার প্রধান কুশীলব হচ্ছেন তার স্ত্রী বেগম খালেদা জিয়া। শুধু তাই নয় জিয়ার মতো বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন বেগম জিয়া।”

এ সবায় অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠানসহ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ অগাস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

এর আগে সরিষাবাড়ী উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

এ সময় সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাবউদ্দিন আহমেদসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান পরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে অসহায় দরিদ্র মানুষের মাঝে ‘১ হাজার পাঁচশ প্যাকেট’ রান্না করা খাবার বিতরণ করেন।