বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী জিয়া: তথ্য প্রতিমন্ত্রী

জিয়াউর রহমানকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী উল্লেখ করে তার মরণোত্তর বিচার দাবি করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মো. মুরাদ হাসান।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2021, 03:16 PM
Updated : 14 August 2021, 03:16 PM

শনিবার সন্ধ্যায় জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনের মূল পরিকল্পনাকারী ছিল জিয়াউর রহমান। আইনি প্রক্রিয়ায় তার মরণোত্তর বিচার করে জাতির সামনে খুনি জিয়াউর রহমানের মুখোশ উন্মোচন করতে হবে।”

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, “বঙ্গবন্ধু খুনের পরিকল্পনার রন্ধ্রে রন্ধ্রে সম্পৃতা রয়েছে জিয়াউর রহমানের। জিয়াউর রহমানই হল বঙ্গবন্ধু খুনের মাস্টার মাইন্ড, মূল হোতা।

“জিয়াউর রহমানের সমর্থন ছাড়া খন্দকার মোস্তাক আহমেদের পক্ষে পৃথিবীর ইতিহাসের বর্বরোচিত এই হত্যাকাণ্ড ঘটানো সম্ভব ছিল না।”

এ অনুষ্ঠানে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে মহামারীতে ক্ষতিগ্রস্ত ৫৪ জন সাংবাদিকের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার ১০ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়। এছাড়া বিশেষ অনুদান হিসাবে একজনকে তিন লাখ এবং আরেকজনকে এক লাখ টাকার চেক প্রদান করা হয়।

সাংবাদিকের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকা অনুদানের কথা মনে করিয়ে দিয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, এর আগে সাংবাদিকদের এত বিপুল অঙ্কের টাকা সরকারিভাবে আর্থিক সহায়তা দেওয়ার নজীর নেই।

তিনি বঙ্গবন্ধু হত্যাসহ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হওয়ার আহ্বান জানান।

জেলা প্রশাসক মোর্শেদা জামানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ ও পৌরসভা মেয়র ছানোয়ার হোসেন ছানু কথা বলেন।