বাঘাইছড়ি ও নানিয়ারচরে ‘অস্ত্রসহ’ ৩ ইউপিডিএফ কর্মী আটক

রাঙামাটির বাঘাইছড়ি ও নানিয়ারচর থেকে দুই ইউপিডিএফ কর্মী আটক হয়েছেন, যাদের কাছে অস্ত্র পাওয়া গেছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2021, 12:26 PM
Updated : 13 August 2021, 12:26 PM

শুক্রবার ভোর রাতে এই দুই উপজেলায় অভিযান চালানো হয় বলে বাঘাইছড়ি ও নানিয়ারচর থানা পুলিশ জানিয়েছে।

বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান জানান, ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার করেঙ্গাতলীর উত্তরে বঙ্গলতলী এলাকা থেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের (প্রসীত) সদস্য ওমর চাকমা (৩৪) ও রকেট চাকমাকে (২২) আটক করা হয়েছে।

“গ্রেপ্তারের পর তল্লাশি করে তাদের কাছ থেকে একটি এলজি পিস্তল, দুই রাউন্ড অ্যামুনিশন, চাঁদা সংগ্রহের রশিদ বই, মোবাইল ফোন, নগদ অর্থ,  আইডি কার্ড ও ব্যক্তিগত ব্যাগ উদ্ধার করা হয়।”

নিরাপত্তা বাহিনীর তল্লাশি ও প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতদের বাঘাইছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে বলে ওসি জানান।

নানিয়ারচরে আটক ইউপিডিএফ কর্মী রূপায়ন চাকমা (গঙ্গামনি)

ওমর চাকমা ও রকেট চাকমা দীর্ঘদিন যাবৎ করেঙ্গাতলী এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণে জড়িত রয়েছেন এবং তারা ইউপিডিএফের (প্রসীত) সশস্ত্র শাখার সক্রিয় সদস্য বলে আইনশৃঙ্খলা বাহিনী জানায়।

ওসি আনোয়ার আরও বলেন, তাদের বিরুদ্ধে আগের কোনো মামলা আছে কিনা যাচাইবাছাই করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নানিয়ারচর থানার ওসি সাব্বির রহমান জানান, শুক্রবার ভোর রাতে উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের হাছাছড়া এলাকা থেকে ইউপিডিএফ সদস্য রূপায়ন চাকমাকে (গঙ্গামনি) আটক করে নিরাপত্তাবাহিনী। তার কাছ থেকে একটি ত্রি-নট ত্রি রাইফেল ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নানিয়ারচর থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে এবং রূপায়নকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান ওসি সাব্বির।  

দুই উপজেলা থেকে তিন কর্মীকে আটক করার বিষয়ে ইউপিডিএফ-এর সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা বলেন, “আমাদের কর্মীরা সাংগঠনিক কাজ করার সময় তাদের আটক করে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এই ব্যাপারে আমরা আনুষ্ঠানিক বিবৃতি পাঠাব।”