নওগাঁয় নেসকোর উপকেন্দ্রে অগ্নিকাণ্ড

নওগাঁয় নেসকোর ৩৩/১১ কেভি উপকেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকাণ্ডে সব সরঞ্জাম পুড়ে যাওয়ায় বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2021, 10:33 AM
Updated : 13 August 2021, 10:33 AM

শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে হঠাৎ কন্ট্রোল রুমে বিকট শব্দের পর আগুন দেখতে পান বলে সেখানকার কর্মকর্তারা জানান। খবর পেয়ে জেলা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে আনে।

রাজশাহী বিভাগীয় নেসকোর প্রধান নির্বাহী প্রকৌশলী আব্দুল রশিদ বলেন, “অগ্নিকাণ্ডে কন্ট্রোল রুমের ১২টি সার্কিট ব্রেকার, সুইচ বোর্ড ও কেবলসহ অন্য সব যন্ত্রাংশ পুড়ে গেছে। এর আগে কখনও এ কেন্দ্রে এত বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি।”

এরপর থেকে নওগাঁ শহরসহ সদর উপজেলা, রাণীনগর, আত্রাই উপজেলার কিছু অংশ ও বগুড়া জেলার শান্তাহার ও আদমদীঘির বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায় বলে নেসকোর কর্মকর্তারা জানান।

প্রকৌশলী রশিদ বলেন, কন্ট্রোল রুম সচল করতে কাজ শুরু হয়েছে। রাজশাহী থেকে প্রধান নির্বাহী প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম কাজ করছে। ইতোমধ্যেই নওগাঁ শহরের কিছু এলাকা ও বগুড়ার শান্তাহার উপজেলার প্রায় ৫০ শতাংশ গ্রাহককে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে।

অন্য এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে দুই-তিন ঘণ্টা সময় লাগবে বলে তিনি জানান।