মুন্সীগঞ্জে শিশু জুবায়ের হত্যা: ২৪ ঘণ্টায় অভিযোগপত্র

মুন্সীগঞ্জের শিশু জুবায়ের হত্যা মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ অভিযোগপত্র দাখিল করেছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2021, 05:39 PM
Updated : 12 August 2021, 05:39 PM

সদর উপজেলার মধ্য মাকহাটি মাঝি বাড়িতে সোমবার একটি পুকুর থেকে শিশু জুবায়ের হোসেনের (৭) লাশ উদ্ধার করা হয়।

মঙ্গলবার জুবায়েরের বাবা মাইনুদ্দিন মাঝি ভাতিজা ইমন মাঝিকে (২২) একমাত্র আসামি করে থানায় হত্যা মামলা করেন। বুধবার ইমন মাঝির বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।

বৃহস্পতিবার অভিযোগপত্রটি মুন্সীগঞ্জ আদালতে দাখিল করা হয় বলে সদর থানার ওসি মো. আবু বকর সিদ্দিক জানান।

ওসি বলেন, জুবায়ের পরিবারের এক নারীর সঙ্গে ইমন মাঝির অনৈতিক সম্পর্ক ছিল। ইমন মাঝি এই সম্পর্কের জুবায়েরকে বাধা মনে করতেন।

জিজ্ঞাসাবাদের ইমনের স্বীকারোক্তির বরাত দিয়ে ওসি বলেন, সোমবার সন্ধ্যায় জুবায়েরের গলায় পাটের রশি দিয়ে শ্বাসরোধ করে হত্যার পর মাঝি বাড়ির পেছনের পুকুরে কচুরিপানার নিচে লাশ লুকিয়ে রাখেন।

ওসি বলেন, আকস্মিকভাবে জুবায়ের নিখোঁজ হওয়ার পর খোঁজাখুঁজির এক পর্যায়ে সোমবার রাতে লাশ পাওয়া যায়। সন্দেহজনক আচরণ দেখে পুলিশ ইমন মাঝিকে আটক করে।

“মঙ্গলবার জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে ইমন জুবায়েরের পরিবারের এক নারীর সঙ্গে পরকিয়া সম্পর্কের কথা স্বীকার করেন। ওইদিনই জুবায়েরের বাবা মামলা করেন। বুধবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দির পরই পুলিশ অভিযোগপত্র দেয়।”

মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, ঘটনাটি ছিল ক্লু-লেস, ক্লু-পাওয়া যাচ্ছিল না। পরে মূল রহস্য উদঘাটন, স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও ময়নাতদন্তের রিপোর্ট প্রাপ্তির পরই সময়ক্ষেপণ না করে দ্রুত বিচারের স্বার্থে ত্রুটিমুক্তভাবে চার্জশীট দাখিল করা হয়।