ঠাকুরগাঁওয়ে ‘অনুদান দেওয়ার প্রলোভনে অর্থ আদায়’, নারী গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ে ‘সরকারি অনুদান দেওয়ার’ কথা বলে এলাকাবসীর কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2021, 10:04 AM
Updated : 10 August 2021, 10:04 AM

সোমবার গভীর রাতে সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের সিংগিয়া ডোডাপাড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শাহানাজ পারভীন (৩৫) জগন্নাথপুরের দৌলতপুর গ্রামের মো. লাবলুর স্ত্রী।

মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয়েছে।

ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, সোমবার রাতে ডোডাপাড়া গ্রামের আমিন হোসেনের ছেলে মো. ফারুক বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় শাহানাজ পারভীনসহ অজ্ঞাত আরও তিন জনকে আসামি করা হয়।

মামলার বরাতে ওসি তানভিরুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত বছরের ১০ ডিসেম্বর বাদীর মা রেনু বেগমকে ভিজিডি কার্ড দেওয়ার প্রলোভন দেখিয়ে ১৩ হাজার টাকা হাতিয়ে নেন গ্রেপ্তার শাহানাজ পারভীন।

এছাড়াও সদরের জগন্নাথপুর ইউনিয়নের ৯৬ জন গরিব অসহায় ব্যক্তিকে বিভিন্ন সরকারি অনুদানের প্রলোভন দেখিয়ে চার লাখ ৬৩ হাজার ৫০০ টাকা কৌশলে হাতিয়ে নেন শাহানাজ বলে অভিযোগে উল্লেখ করা হয়।

মামলায় আরও বলা হয়, টাকা হাতিয়ে নেওয়ার পর থেকে স্থানীয় মানুষজন ভিজিডি কার্ডসহ অন্যান্য সরকারি অনুদানের কার্ড দেওয়ার জন্য শাহানাজ পারভীনকে চাপ দিতে থাকলে তিনি টালবাহানা শুরু করেন।

ওসি তানভিরুল বলেন, সোমবার দুপুরে জগন্নাথপুরের সিংগিয়া ডোডাপাড়া গ্রামের বাসিন্দা মিথিলা আক্তার কৌশলে শাহানাজ পারভীনকে তার বাড়ি নিয়ে আসেন। ওই বাড়ি আসার পর স্থানীয়রা শাহানাজকে আটক করলে তিনি টাকা আত্মসাৎ করেছেন বলে স্বীকার করেন।

খবর পেয়ে রাত সাড়ে ১২টার দিকে সিংগিয়া ডোডাপাড়া গ্রাম থেকে শাহানাজ পারভীনকে গ্রেপ্তার করে পুলিশ।

তানভিরুল বলেন, “শাহানাজ পারভীন এক প্রতারক। সে সদরের জগন্নাথপুর ইউয়িনের সরকারি আশ্রয়ন প্রকল্পের ঘর, ভিজিডি কার্ড, বয়স্ক, মাতৃত্বকালীন, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন সরকারি অনুদান দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষদের কাছ থেকে অর্থ আদায় করে আসছিল।”

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এসব ঘটনার সত্যতা স্বীকার করেছেন বলে ওসি জানান।