খুলনায় ডেঙ্গু আক্রান্ত একজনের মৃত্যু

খুলনায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2021, 01:05 PM
Updated : 9 August 2021, 01:05 PM

সোমবার ভোররাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত মো. রাজু (৩৬) নগরের শেখপাড়া এলাকার গাজী শামসুল ইসলামের ছেলে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ও হাসপাতালের ডেঙ্গু ইউনিটের মুখপাত্র উৎপল কুমার চন্দ বলেন, ৪ অগাস্ট ডেঙ্গুজ্বর নিয়ে হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হন রাজু। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর পৌনে চারটার দিকে তার মৃত্যু হয়।

উৎপল কুমার চন্দ বলেন, “ওই রোগীর ডেঙ্গু হেমোরজিক ফিভার ছিল। তার প্লাটিলেট কমে গিয়ে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। অর্থাৎ ডেঙ্গু জ্বরে প্রধান যে দুটি জটিলতা, তার দুটিই ছিল ওই রোগীর।“

এদিকে খুলনা বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, রোববার সকাল আটটা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত বিভাগের ১০ জেলায় নতুন করে ৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

তারা যশোর, ঝিনাইদহ এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। সব মিলিয়ে বিভাগে বর্তমানে ছয়জন ডেঙ্গুজ্বর নিয়ে চিকিৎসাধীন আছেন। এ ছয়জনের মধ্যে খুলনা মেডিকেল কলেজে দুজন, ঝিনাইদহ সদর হাসপাতালে দুজন এবং যশোর ও নড়াইল হাসপাতালে একজন করে রয়েছেন।

গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত খুলনা বিভাগে মোট ৪৩ জন রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হওয়া ৪৩ জনের মধ্যে যশোরে চিকিৎসাধীন ছিলেন ২৫ জন, খুলনা ও কুষ্টিয়ায় ১ জন করে, নড়াইলে ৫ জন, ঝিনাইদহে ২ জন এবং খুলনা মেডিকেল কলেজে হাসপাতালে ৯ জন চিকিৎসা নিয়েছেন।

আর ডেঙ্গুতে এখন পর্যন্ত ৩৬ জন সুস্থ হয়েছেন।