গুরুদাসপুরে পিক-আপ উল্টে রাস্তার পাশে, নিহত ৬

নাটোরের গুরুদাসপুরে যাত্রী বহনকারী একটি পিক-আপ উল্টে ছয় জন নিহত হয়েছে; আহত হয়েছে শিশুসহ আরও অন্তত নয় জন। 

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2021, 10:02 AM
Updated : 8 August 2021, 02:39 PM

উপজেলার কাছিকাটা টোলপ্লাজার পশ্চিম পাশে বনপাড়া-হাটিকুমরুল সড়কে রোববার দুপুরে এই দুর্ঘটনা ঘটে।

আহত অন্তত ছয় জনকে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বনপাড়ার বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামের শমসের আলী মোল্লার ছেলে মো.আফফান (৫২), তার স্ত্রী আরিফা বেগম (৪০), একই গ্রামের মিনহারুল ইসলামের ছেলে শহিদুল ইসলাম (২৫), মেহেরপুরের গাংনী উপজেলার সাহাবাড়ি গ্রামের জাহান নবীর ছেলে জসিম উদ্দিন (৪২), টাঙ্গাইল সদরের সবাতৈল গ্রামের আল মামুন (৩২) এবং অজ্ঞাত পরিচয় এক নারী।

আহতরা হলেন ময়মনসিংহের হুমায়ন ফরিদী (৪৬), তার স্ত্রী ফরিদা বেগম (৩৬), ছেলে মো.আদিল (৮) ও উসমান (৬), কুষ্টিয়ার ফিলিপনগরের খেদু সর্দারের ছেলে আকবর হোসেন (৩৯), মেহেরপুরের গাংনীর জসিম উদ্দিনের ছেলে জিহাদ হোসেন, বীথি বেগম (২৪), তোবা  খাতুন (২) ও আকলিমা খাতুন।

বড়াইগ্রামের বনপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আসাদুজ্জামান জানান, দুপুর ২টার দিকে তারা খবর পেয়ে কাছিকাটা টোলপ্লাজার পশ্চিম পাশের নিচু জমি থেকে একটি উল্টে যাওয়া পিক-আপের নিচ থেকে পাঁচ আরোহীর মৃতদেহ উদ্ধার করেছেন। হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়েছে।

বনপাড়া হাইওয়ে থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, বনপাড়া বাইপাস মোড় থেকে ঢাকাগামী ২০-২৫ জন যাত্রী নিয়ে একটি পিক-আপ ঢাকার উদ্দেশে রওনা হয়।

“দুপুর দেড়টার দিকে পিক-আপটি গুরুদাসপুরের টোলপ্লাজার ৫০০ গজ পশ্চিমে উল্টে সড়কের বাম পাশের নিচু জমিতে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুই মহিলাসহ পাঁচ জন মারা যায়। হাসপাতালের পথে মারা যায় আরেকজন।”

বনপাড়া বাইপাসের বাসিন্দা অমর ডি কস্তা জানান, ঈদের পর থেকে প্রতিদিন বিপুল সংখ্যক শ্রমজীবী মানুষ পিক-আপ ও ট্রাকযোগে ঢাকায় যাচ্ছে। একইভাবে ২০-২৫ জন পোশাক কারখানার শ্রমিক দুর্ঘটনাকবলিত পিক-আপে করে ঢাকায় যাচ্ছিলেন। হাল্কা বৃষ্টি মধ্যে পিক-আপটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়।

কলেজ শিক্ষক আশরাফ হোসেন বলেন, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সামনে পণ্যবাহী এসব যানবাহনে মানুষ পরিবহন করা হচ্ছে। মানবিক কারণে এগুলো প্রতিহত করা না হলেও দুর্ঘটনার শিকার হয়ে অনেককে মৃত্যুর কোলে ঢলে পড়তে হলো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক