পাবনা প্রেসক্লাব সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

পাবনা প্রেসক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি করেছেন জেলার গণমাধ্যম কর্মীরা।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2021, 01:08 PM
Updated : 7 August 2021, 01:08 PM

এই দাবিতে শনিবার দুপুরে শহরের আব্দুল হামিদ সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশ নিয়েছেন শতাধিক সাংবাদকর্মী ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতকি সংগঠনের প্রতিনিধি।

একটি সংবাদ প্রকাশের জেরে সৈকত আফরোজ আসাদের বিরুদ্ধে মামলা করেন পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য আজিজুল হক আরজু।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে এই মামলাটি প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় তারা কঠোর কর্মসূচি দেওয়ার হুমকি দেন।

মানববন্ধনে বক্তব্য দেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহীদ, পাবনা রিপোর্টার্স ইউনিটির সম্পাদক কাজী বাবলা, জ্যেষ্ঠ সাংবাদিক ও বাংলাদেশ বেতারের সুশীল তরফদার, মাছরাঙা টিভির উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান উৎপল মির্জা, বাংলাভিশনের আখিনুর ইসলাম রেমন, ফোকাস বাংলার কামাল আহমেদ সিদ্দিকী, দৈনিক জনকণ্ঠের কৃষ্ণ ভৌমিক, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি আওয়াল কবির জয় প্রমুখ। 

গত ৮ মার্চ জেলার বেড়া উপজেলার নাটিয়াবাড়ি এলাকায় একটি বাড়িতে অস্ত্রের কারখানার সন্ধান পায় পুলিশ। ওই ঘটনায় দুই জনকে গ্রেপ্তারও করা হয়।

এই ঘটনায় গত ৯ জুন পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য আজিজুল হক আরজুকে জড়িয়ে সংবাদ প্রকাশ হয় পাবনা মেইল টোয়েন্টিফোর ডটকমে। এই ঘটনায় সাংসদ আরজু ঢাকায় সাইবার ট্রাইব্যুনালে এই অনলাইনের সম্পাদক সৈকত আফরোজ আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।