শেখ কামালের দেশপ্রেমে উজ্জীবিত হওয়ার আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

শেখ কামালের মানবিকতা, সততা ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে আওয়ামী লীগ নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2021, 05:19 PM
Updated : 5 August 2021, 05:19 PM

বৃহস্পতিবার জামালপুরের সরিষাবাড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, শেখ কামাল ছিলেন নিখাদ দেশ প্রেমিক। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নিয়োজিত করেছিলেন নিজের জীবন। বেঁচে থাকলে সমাজ ও দেশকে অনেক কিছুই দিতে পারতেন। কিন্তু ’৭৫-এর ১৫ অগাস্ট কাল-রাতে ঘাতকের নির্মম বুলেট তার সব প্রয়াস স্তব্ধ করে দেয়।

দেশের ক্রীড়াঙ্গন ও সংস্কৃতিক অঙ্গনে তার অবদানের কথা স্মরণ করে তিনি আরও বলেন, এ দেশের ক্রীড়াঙ্গনেও শেখ কামাল আধুনিকতার সূচনা করে গেছেন। এ দেশের মানুষের হৃদয়ে শেখ কামাল বেঁচে থাকবেন অনন্তকাল।

“শেখ কামাল বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্ব মানে পৌঁছানোর জন্য তার সব উদযোগ গ্রহণ করেছিলেন। তার তারুণ্যকে, তার যৌবনের উত্তাপ দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্নকে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। ”

ডা. মুরাদ শেখ কামালের মানবিকতা, সততা ও দেশপ্রেমে উজ্জ্বীবিত হয়ে দেশের অগ্রগতি ও উন্নয়নে অবদান রাখতে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

এরপর সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা, পৌর ভবনে শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে অসচ্ছল মানুষের মাঝে খাদ্য সামগ্রী, টিন, নগদ অর্থ এবং চাষিদের মধ্যে বীজ বিতরণ করেন এ প্রতিমন্ত্রী।